Logo
আজঃ Wednesday ২৬ January ২০২২
শিরোনাম
অভিনেত্রীর বিরুদ্ধে সহ-শিল্পীদের নগ্ন ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। বিদেশের মাটিতে কৃষিপণ্য সরবরাহ বাড়াণোর লক্ষ্যে : ইরান রাজনৈতিক কঠিন চাপে রয়েছেন মেয়র আরিফুল স্বপ্নের মেট্রোরেল রওনা হলো আগারগাঁওয়ের উদ্দেশে ওমিক্রনের সংক্রমণে ভারতে ৩১ জানুয়ারি পর্যন্ত নিয়মিত আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ মুরাদ হাসান এমিরেটসের ফ্লাইটে কানাডা গেলেন সাময়িক বরখাস্ত হয়েছেন রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী মাহমুদুল্লাহ রিয়াদ আগামী বিশ্বকাপে ব্যাটসম্যানদের উন্নতি দেখতে চান করোনাভাইরাসে আরও ছয়জনের মৃত্যু বিশ্বের ৪৩তম ক্ষমতাধর নারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা

১৬ ডিসেম্বর প্রধানমন্ত্রী একযোগে সারা দেশের জনগণকে শপথ বাক্য পাঠ করাবেন: কাদের

প্রকাশিত:Wednesday ০৮ December ২০২১ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ২৯৯জন দেখেছেন
Image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিববর্ষ সফলভাবে পালনের লক্ষ্যে ১৬ ডিসেম্বর বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একযোগে সারা দেশের জনগণকে শপথ বাক্য পাঠ করাবেন ৷

বঙ্গবন্ধু এভিনিউয়ে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিববর্ষ সফলভাবে পালনের লক্ষ্যে ঢাকার দুই সিটি করপোরেশনের মেয়র, কাউন্সিলর এবং ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি একথা জানান।

এ সময় তিনি জানান, ১৬ ডিসেম্বর সকালে সাভার ও বঙ্গবন্ধু ভবনে আওয়ামী লীগসহ সর্বস্তরের নেতাকর্মী শ্রদ্ধা নিবেদন করবেন। ১৭ ডিসেম্বর সংসদ ভবন প্রাঙ্গণে দেশি-বিদেশি অতিথিদের নিয়ে এক বর্ণাঢ্য অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। ১৮ ডিসেম্বর দুপুর আড়াইটায় শিখা চিরন্তন থেকে বঙ্গবন্ধু ভবন পর্যন্ত এক বর্ণাঢ্য বিজয় শোভাযাত্রা করবে আওয়ামী লীগ


আরও খবর



আমি লক্ষাধিক ভোটে জিতব তৈমুর

প্রকাশিত:Sunday ১৬ January ২০২২ | হালনাগাদ:Sunday ২৩ January ২০২২ | ১১৬জন দেখেছেন
Image

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে ভোট দিয়েছেন স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার। আজ রোববার সকাল সাড়ে ৮টায় নারায়ণগঞ্জ মাইজদাইর ইসলামিয়া সিনিয়র কামিল (এমএ) মাদ্রাসা কেন্দ্রে ভোট দেন তিনি। ভোট দেওয়ার পর তৈমুর বলেছেন, ‘এখন পর্যন্ত ভোট সুষ্ঠু হচ্ছে। আমি লক্ষাধিক ভোটে জিতব।’

এর আগে সকাল সোয়া আটটার দিকে নারায়ণগঞ্জ ইসলামিয়া কামিল মাদ্রাসা কেন্দ্রে আসেন তৈমুর আলম খন্দকার। ভোট দেওয়ার পর বিএনপির চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা বলেন, ‌সিদ্ধিরগঞ্জে একটি ভোটকেন্দ্রে তার পোলিং এজেন্ট ঢুকতে দেয়নি। তবে ভোটের সার্বিক পরিস্থিতি ভালো।

তিনি অভিযোগ করে বলেন, জাতীয় পরিচয়পত্র ছাড়া ভোট দিতে না পেরে অনেকে ফিরে যাচ্ছে। তাদের আঙুলের ছাপ দিয়ে ভোট দেওয়ার ব্যবস্থা করতে আহ্বান জানান তিনি। এ সময় বহিরাগতদের নগরে ঢুকতে জাতীয় পরিচয়পত্র দেখানোর যে ব্যবস্থা করা হয়েছে এর প্রশংসা করেন তৈমুর আলম।

জয়ের বিষয়ে আশাবাদ ব্যক্ত করে তৈমুর আলম বলেন, ‘লক্ষাধিক ভোটের ব্যবধানের জয়ী হবো।’ ভোট দেওয়ার পর বিভিন্ন কেন্দ্র ঘুরে পরিস্থিতি দেখে আবার প্রতিক্রিয়া জানাবেন বলেও জানান তৈমুর।

ভোট দিচ্ছেন তৈমুর আলম খন্দকার। ছবি : সংগৃহীত 

এবারের নির্বাচনে মেয়র পদে তৈমুর আলমের সঙ্গে মূল প্রতিদ্বন্দ্বীতা হচ্ছে নির্বাচনে মেয়রপদে আওয়ামী লীগ দলীয় গত দু’বারের সাবেক মেয়র সেলিনা হায়াৎ আইভীর সঙ্গে। মেয়রপদে অপর প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন- বাংলাদেশ খেলাফত মজলিসের দেয়ালঘড়ি এবিএম সিরাজুল মামুন, ইসলামী আন্দোলন হাতপাখা বাংলাদেশের মাছুম বিল্লাহ্, বাংলাদেশ কল্যান পার্টির হাতঘড়ি রাশেদ ফেরদৌস, বাংলাদেশ খেলাফত আন্দোলনের মো. জসীম উদ্দিন বটগাছ ও স্বতন্ত্র মেয়র প্রার্থী ঘোড়া কামরুল ইসলাম।

এ ছাড়া কাউন্সিলর পদে সাধারণ ওয়ার্ডে ১৪৮ জন এবং সংরক্ষিত আসনে ৩৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে উৎসবমুখর পরিবেশে মেয়র ও কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীরা প্রচার-প্রচারনা চালিয়ে আসছেন। প্রচারণার ১৮ দিনের কোথাও কোন সহিংসতা ও অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ২০ লাখ বাসিন্দার সিটি করপোরেশনের মোট ভোটার ৫ লাখ ১৭ হাজার ৩৬১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫৯ হাজার ৮৪৬ জন এবং মহিলা ভোটার ২ লাখ ৫৭ হাজার ৫১১ জন।


আরও খবর



এসএসসি ও সমমানের ফল প্রকাশ

প্রকাশিত:Thursday ৩০ December ২০২১ | হালনাগাদ:Tuesday ২৫ January ২০২২ | ১৬৮জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদক: মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ উদ্বোধনের পর এই ফল প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরীক্ষায় গড়ে ৯৩.৫৮ শতাংশ পরীক্ষার্থী পাস করেছে। 

এদিন সব বোর্ডের চেয়ারম্যান প্রধানমন্ত্রীর কাছে আনুষ্ঠানিকভাবে এ পরীক্ষার ফলাফলের সারসংক্ষেপ তুলে দেন। প্রধানমন্ত্রীর পক্ষে এসএসসি ও সমমানের ফল গ্রহণ করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। পরে সংবাদ সম্মেলন করে ফলাফলের বিস্তারিত তথ্য জানাবেন শিক্ষামন্ত্রী।

করোনা মহামারির কারণে নির্ধারিত সময়ের সাড়ে আট মাস পর এবার এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই পরীক্ষায় ২২ লাখের বেশি শিক্ষার্থী অংশ নেয়।

এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের কলেজে ভর্তির জন্য অনলাইনে আবেদন নেওয়া শুরু হবে ৫ জানুয়ারি থেকে। ২ মার্চ থেকে একাদশ শ্রেণির ক্লাস শুরু হওয়ার কথা রয়েছে।

শিক্ষার্থীরা শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইট এবং এসএমএসের মাধ্যমে ফল জানতে পারবে। http://www.educationboardresults.gov.bd ওয়েবসাইট ভিজিট করে ফলাফল জানা যাবে। ওয়েবসাইটে রোল নম্বর, পরীক্ষার (Examination) নাম এবং বোর্ড সিলেক্ট করে সাবমিট বাটনে ক্লিক করে ফলাফল জানা যাবে।

এ ছাড়া মোবাইলে এসএমএস-এর মাধ্যমেও ফল জানা যাবে। সেজন্য মেসেজ অপশনে গিয়ে SSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে আবার স্পেস দিয়ে পাসের বছর লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে। উদাহরণস্বরূপ : SSC DHA 123456 2021 লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।

মাদরাসা শিক্ষা বোর্ডের জন্য DAKHIL লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে আবার স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সাল লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে। উদাহরণস্বরূপ : DAKHIL MAD 123456 2021 লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।


আরও খবর



এক দিনে করোনা শনাক্ত সাড়ে ৯ হাজার, মৃত্যু ১২

প্রকাশিত:Wednesday ১৯ January ২০২২ | হালনাগাদ:Tuesday ২৫ January ২০২২ | ১২২জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদক: দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে শনাক্ত হয়েছে ৯ হাজার ৫০০ জন। ফলে শনাক্তের হার বেড়ে দাঁড়াল ২৫ দশমিক ১১ শতাংশে। দেশে করোনায় এ পর্যন্ত মোট ২৮ হাজার ১৭৬ জনের মৃত্যু হয়েছে। শনাক্ত হয়েছে ১৬ লাখ ৪২ হাজার ২৯৪ জনের।

আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৪৭৩ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৪ হাজার ২৬৮ জন।

এতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৩৭ হাজার ৫৭৩ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৩৭ হাজার ৮৩০টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৫ দশমিক ১১ শতাংশ। মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭২ শতাংশ।

এর আগে গতকাল মঙ্গলবারের আগের ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয় ১০ জনের। শনাক্ত হন ৮ হাজার ৪০৭ জন। শনাক্তের হার ছিল ২৩ দশমিক ৯৮ শতাংশ।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর।


আরও খবর



১২ বছরের বেশি বয়সের শিক্ষার্থীরা টিকা ছাড়া স্কুলে যেতে পারবে না

প্রকাশিত:Thursday ০৬ January ২০২২ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ১০৩জন দেখেছেন
Image

করোনাভাইরাসের টিকা না নিয়ে শিক্ষার্থীদের স্কুলে যাওয়া যাবে না বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। তিনি বলেন, ১২ বছরের বেশি বয়সের শিক্ষার্থীরা অন্তত এক ডোজ টিকা নিয়ে শিক্ষাপ্রতিষ্ঠানে যেতে পারবে।

আজ বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে ব্রিফিংয়ে তিনি এ কথা জানান। ভিডিও কনফারেন্সে গণভবন থেকে প্রধানমন্ত্রী এবং সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা বৈঠকে যোগ দেন।

খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, টিকা নেওয়া ছাড়া হোটেল-রেস্টুরেন্টের মতো শপিংমলে প্রবেশ করা যাবে না। একই সঙ্গে ট্রেন, প্লেন, লঞ্চেও চলাচল করা যাবে না। এমন বাধ্যবাধকতা রেখে দুয়েক দিনের মধ্যে আসছে সরকারি নির্দেশনা।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, বাড়ির বাহিরে মাস্ক ছাড়া বের হওয়া যাবে না। কভিড সংক্রমণ আরও বাড়লে গণপরিবহনের অর্ধেক যাত্রী নিয়ে চলাচলের সিদ্ধান্ত হবে। তবে ভাড়া বাড়ানো যাবে না। রাজনৈতিক, সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠানে সীমিত জনসমাগম করতে হবে।


আরও খবর



অর্ধশত যুবকের ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন সদ্য বিজয়ী চেয়ারম্যান জাব্বার

অর্ধশত যুবকের ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন সদ্য বিজয়ী চেয়ারম্যান জাব্বার

প্রকাশিত:Thursday ২০ January ২০22 | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ৯৪জন দেখেছেন
Image


রুবেল মিয়াঃ সরাইল 

সরাইল উপজেলার ৭নং সদর ইউনিয়ন পরিষদের সদ্য বিজয়ী চেয়ারম্যান আব্দুল জাব্বার তিনি স্থানীয় ৪ নং ওয়ার্ডের গ্রাম বাসীর ফুলেল শুভেচ্ছা ও ভালবাসায় সিক্ত হয়েছেন। 


আজ বুধবার বিকালে  (১৯ জানুয়ারি) সরাইল সদর ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান কক্ষে সদ্য বিজয়ী চেয়ারম্যান আব্দুল জাব্বার কে  ফুলেল শুভেচ্ছা জানান স্থানীয় ৪ নং ওয়ার্ডের চানমনি পাড়া গ্রামের  অর্ধশত যুবক। 


সদ্য বিজয়ী চেয়ারম্যান আব্দুল জাব্বার কে পর্যাক্রমে ফুলেল শুভেচ্ছা প্রদান করেন সরাইল সদর ইউনিয়নের  ৪ নং ওয়ার্ডের  চানমনি পাড়া গ্রামের মামুন মাষ্টার, নাইম ঠাকুর, রোকন, মুক্তিযোদ্ধার সন্তান জুনায়েদ,  গোলাম খা, অমিদ, সামাউন,  ইমরান,  সবুজ,  রুহুল আমিন,  শিপন,  আরফান, ইমন,  টিপু,  পলাশ, হিমেল, জনি,  জয়, জাসিম, শান্ত, আশরাফুল সহ আরও অনেকে।

-খবর প্রতিদিন/ সি.বা


আরও খবর