Logo
আজঃ Friday ১৯ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে আবাসিকের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ডেমরায় প্যাকেজিং কারখানায় ভয়বহ অগ্নিকান্ড রূপগঞ্জে পুলিশের ভুয়া সাব-ইন্সপেক্টর গ্রেফতার রূপগঞ্জে সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ ॥ সভা সরাইলে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বিশেষ দোয়া অনুষ্ঠিত। নারায়ণগঞ্জে পারিবারিক কলহে স্ত্রীকে পুতা দিয়ে আঘাত করে হত্যা,,স্বামী গ্রেপ্তার রূপগঞ্জ ইউএনও’র বিদায় সংবর্ধনা নাসিরনগরে স্বামীর পরকিয়ার,বলি ননদ ভাবীর বুলেটপানে আত্মহত্যা নাসিরনগরে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী পালিত ডেমরায় জাতীয় শোক দিবসের কর্মসুচি পালিত

১৬ ডিসেম্বর প্রধানমন্ত্রী একযোগে সারা দেশের জনগণকে শপথ বাক্য পাঠ করাবেন: কাদের

প্রকাশিত:Wednesday ০৮ December ২০২১ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৫৬৯জন দেখেছেন
Image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিববর্ষ সফলভাবে পালনের লক্ষ্যে ১৬ ডিসেম্বর বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একযোগে সারা দেশের জনগণকে শপথ বাক্য পাঠ করাবেন ৷

বঙ্গবন্ধু এভিনিউয়ে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিববর্ষ সফলভাবে পালনের লক্ষ্যে ঢাকার দুই সিটি করপোরেশনের মেয়র, কাউন্সিলর এবং ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি একথা জানান।

এ সময় তিনি জানান, ১৬ ডিসেম্বর সকালে সাভার ও বঙ্গবন্ধু ভবনে আওয়ামী লীগসহ সর্বস্তরের নেতাকর্মী শ্রদ্ধা নিবেদন করবেন। ১৭ ডিসেম্বর সংসদ ভবন প্রাঙ্গণে দেশি-বিদেশি অতিথিদের নিয়ে এক বর্ণাঢ্য অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। ১৮ ডিসেম্বর দুপুর আড়াইটায় শিখা চিরন্তন থেকে বঙ্গবন্ধু ভবন পর্যন্ত এক বর্ণাঢ্য বিজয় শোভাযাত্রা করবে আওয়ামী লীগ


আরও খবর



পচা মরিচে রঙের মিশ্রণ, মিলমালিককে জরিমানা

প্রকাশিত:Tuesday ০২ August 2০২2 | হালনাগাদ:Wednesday ১৭ August ২০২২ | ২৬জন দেখেছেন
Image

সিরাজগঞ্জে পচা মরিচের সঙ্গে রং মেশানোর দায়ে রাশিদুল ইসলাম নামের এক মিলমালিককে ৬০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (২ আগস্ট) দুপুরে জেলা সদর উপজেলার বাবাটি ইউনিয়নে অভিযান চালিয়ে এ জরিমানা করেন অধিদপ্তরের সহকারী পরিচালক মাহমুদ হাসান রনি। এ সময় মিলটি সিলগালা করে দেওয়া হয়।

jagonews24


আরও খবর



ডেঙ্গুতে আরও ১ মৃত্যু, হাসপাতালে ভর্তি ৬৭

প্রকাশিত:Saturday ২৩ July ২০২২ | হালনাগাদ:Monday ১৫ August ২০২২ | ৩৪জন দেখেছেন
Image

এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও একজন মারা গেছেন। এ নিয়ে ১ জানুয়ারি থেকে ২৩ জুলাই (শনিবার) পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ জনে। এছাড়া হাসপাতালে ভর্তি হয়েছে আরও ৬৭ ডেঙ্গু রোগী।

শনিবার (২৩ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার একই সময়ের মধ্যে সারা দেশে নতুন করে আরও ৬৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে ৬৩ জন ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যে মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৫ জন। ঢাকার বাইরে চিকিৎসা নিচ্ছেন ৪ জন।

এ নিয়ে বর্তমানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ৩১৯ জন ভর্তি রয়েছেন। তাদের মধ্যে ঢাকার ৪৭টি সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ২৬১ জন। ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন ৫৮ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, চলতি বছরে ১ জানুয়ারি থেকে ২৩ জুলাই পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন সর্বমোট ২ হাজার ৮১ জন। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১ হাজার ৭৫৬ জন।

এসময়ে ঢাকায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ১ হাজার ৭৭৮ জন ও সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৫১৪ জন। ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ৩০৩ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৪২ জন।

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে নতুন করে আরও একজনের মৃত্যু হয়েছে। এর আগে এ বছর ২১ জুন ডেঙ্গু আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যুর খবর পাওয়া যায়। এরপর পর থেকে এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬ জনের।

২০২০ সালে করোনার সময়ে ডেঙ্গুর সংক্রমণ তেমন একটা দেখা না গেলেও ২০২১ সালে সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। একই বছর দেশব্যাপী ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১০৫ জনের মৃত্যু হয়েছিল।


আরও খবর



পাবনায় বাস-ভ্যানের মুখোমুখি সংঘর্ষে বাবা-ছেলেসহ নিহত ৩

প্রকাশিত:Friday ২৯ July ২০২২ | হালনাগাদ:Thursday ১৮ August ২০২২ | ৮০জন দেখেছেন
Image

পাবনায় বাসের সঙ্গে ভ্যানগাড়ির মুখোমুখি সংঘর্ষে বাবা ও ছেলেসহ তিনজন নিহত হয়েছেন। নিহতরা সবাই ভ্যানের যাত্রী এবং একই পরিবারের সদস্য বলে জানা গেছে।

বৃহস্পতিবার (২৮ জুলাই) সন্ধ্যা ৭টার দিকে ঢাকা-পাবনা মহাসড়কে পাবনার সাঁথিয়া উপজেলার কাশীনাথপুর বেঙ্গল মিট কারখানার কাছে এ দুর্ঘটনা ঘটে।

মাধপুর হাইওয়ে পুলিশের উপ-পরিদর্শক ইসহাক আলী জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছে।

নিহতরা হলেন, সুজানগর উপজেলার দুর্গাপুর এলাকার আব্দুল লতিফের ছেলে আবু সাঈদ খান (৫৫), তার শিশু সন্তান তাওহীদ আলম খান (৫) ও ভাতিজি রওজা খাতুন (৫)।

স্থানীয়দের বরাত দিয়ে হাইওয়ে পুলিশ জানিয়েছে, পাবনা থেকে ঢাকা অভিমুখী সি-লাইন (ক্রিস্টাল লাইন) নামের একটি কোচের বিপরীত দিক থেকে আসা কাশীনাথপুর অভিমুখী ভ্যানগাড়িটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ভ্যানগাড়ির দুই যাত্রী মারা যান। আহত আরও দু-তিনজনকে পাবনা জেনারেল হাসপাতলে নেওয়ার পথে আরেকজনের মৃত্যু হয়।

কাশীনাথপুরের বাসিন্দা এবং কদিমালঞ্চি হাইস্কুলের প্রধান শিক্ষক হাফিজুর রহমান হাফিজ জানান, ঘটনাস্থলে পুলিশ আসার আগেই স্থানীয়রা হতাহতদের উদ্ধার করেন।

পুলিশ কর্মকর্তা ইসহাক আলী জানান, সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছার আগেই স্থানীয়রা হতাহতদের উদ্ধার করেন। তারা রাস্তার পাশে দুর্ঘটনা কবলিত ভ্যানটি পড়ে থাকতে দেখেন। বাসটি দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। স্থানীয়রা জানিয়েছেন কোচটির নাম সি-লাইন।

মাধপুর হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম জানিয়েছেন, পুলিশ বিস্তারিত জানার চেষ্টা করছে।


আরও খবর



রুয়ান্ডা-বাংলাদেশ রুটে চলবে বিমান, চুক্তির খসড়া অনুমোদন

প্রকাশিত:Monday ২৫ July ২০২২ | হালনাগাদ:Tuesday ১৬ August ২০২২ | ৩৪জন দেখেছেন
Image

বাংলাদেশ থেকে আফ্রিকার দেশ রুয়ান্ডায় সরাসরি বিমান চলাচল করবে। এজন্য বাংলাদেশ ও রুয়ান্ডার মধ্যে স্বাক্ষরের জন্য দ্বিপাক্ষিক বিমান চলাচল সংক্রান্ত চুক্তির খসড়া অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

সোমবার (২৫ জুলাই) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়। প্রধানমন্ত্রী গণভবন থেকে এবং মন্ত্রী-প্রতিমন্ত্রীরা সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষ থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে যোগ দেন।

বৈঠক শেষে সচিবালয়ে প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান।

তিনি বলেন, ‘বাংলাদেশ ও রুয়ান্ডার মধ্যে স্বাক্ষরের লক্ষ্যে দ্বিপাক্ষিক বিমান চলাচল সংক্রান্ত চুক্তির খসড়া অনুমোদন দেওয়া হয়েছে। এটা বেসামরিক বিমান চলাচল মন্ত্রণালয় নিয়ে এসেছে। এটা পরীক্ষা-নিরীক্ষা করে বলা হয়েছে যে অনুমোদন দেওয়া হলো। এটার ইকোনমিক সাইডটা (অর্থনৈতিক দিক) আরও ভালো করে দেখে এ থেকে আমদের কী কী বেনিফিট আসবে সেটা দেখে তারপর করতে বলা হয়েছে।’

খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, ‘আফ্রিকাতে আমাদের সরাসরি কোনো ফ্লাইট নেই। এটা ইমিডিয়েট শুরু হবে না। অনুমোদন দিয়ে বলা হয়েছে এটার ইকোনোমিক সাইটটা দেখে তারপর চুক্তিতে সই করতে বলা হয়েছে।’

মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘রুয়ান্ডা থেকে সাউথ আফ্রিকা, কেনিয়া বা নাইজেরিয়াতে বা যেখানে আমাদের লোকজন আছে বা ফোর্স আছে সে সব জায়গায় যোগাযোগের কী সুবিধা হবে এগুলো যদি আমাদের বেনিফিট দেয় সেগুলো দেখে নিতে বলা হয়েছে।’


আরও খবর



এলএনজি রপ্তানি সীমাবদ্ধ করার পরিকল্পনা অস্ট্রেলিয়ার

প্রকাশিত:Tuesday ০২ August 2০২2 | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৪৫জন দেখেছেন
Image

বিশ্বের অন্যতম বড় এলএনজি সরবরাহকারী দেশ অস্ট্রেলিয়া। তবে অভ্যন্তরীণ চাহিদা মেটাতে সরবরাহ সীমাবদ্ধ করার কথা ভাবছে দেশটি। কারণ রাশিয়া-ইউক্রেন যুদ্ধকে কেন্দ্র করে এলএনজির বাজারে অস্থিরতা বিরাজ করছে। রাশিয়ার সংবাদমাধ্যম আরটির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

দেশটির প্রতিযোগিতা পর্যবেক্ষণকারী সংস্থা আগামী বছর গ্যাসের ঘাটতি ও দাম বৃদ্ধির বিষয়ে সতর্ক করার পরে এই ঘোষণা আসে। সংস্থাটি অভ্যন্তরীণ সরবরাহ নিশ্চিত করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে।

অস্ট্রেলিয়ার প্রতিযোগিতা ও ভোক্তা কমিশন জানিয়েছে, এলএনজি রপ্তানিকারকরা অভ্যন্তরীণ বাজার থেকে সরবরাহের পরিকল্পনার চেয়ে বেশি গ্যাস প্রত্যাহার করতে পারে। এতে অস্ট্রেলিয়ায় গ্যাসের ঘাটতি ১০ শতাংশে পৌঁছানোর সম্ভাবনা।

অস্ট্রেলিয়ার সম্পদবিষয়ক মন্ত্রী ম্যাডেলিন কিং বলেছেন, অক্টোবরে সিদ্ধান্ত নেওয়ার আগে তিনি এলএনজি রপ্তানিকারক ও দেশের বাণিজ্যিক অংশীদারদের সঙ্গে পরামর্শ করবেন।

যুক্তরাষ্ট্র-কাতারসহ বিশ্বের বৃহত্তম এলএনজি রপ্তানিকারকদের মধ্যে অস্ট্রেলিয়া অন্যতম। অস্ট্রেলিয়ান এলএনজির প্রধান ক্রেতা চীন, দক্ষিণ কোরিয়া ও জাপান।


আরও খবর