Logo
আজঃ Wednesday ১০ August ২০২২
শিরোনাম
নারায়ণগঞ্জের আড়াইহাজারে ২৪৩৫ লিটার চোরাই জ্বালানি তেলসহ আটক-২ নাসিরনগরে বঙ্গ মাতার জন্ম বার্ষিকি পালিত রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড

১২ বছর বয়সী বালককে হত্যার অভিযোগে গ্রেফতার গরু!

প্রকাশিত:Wednesday ০৮ June ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ১৩৫জন দেখেছেন
Image

১২ বছরের এক বালককে হত্যার অভিযোগে একটি গরুকে গ্রেফতার করেছে দক্ষিণ সুদানের পুলিশ। সেই সঙ্গে গরুর মালিককেও থানা হেফাজতে নিয়েছে তারা। দেশটির লেকস্ স্টেটের নিকটবর্তী একটি খামারে গত সপ্তাহে ঘটে এ ঘটনা।

জানা গেছে, গরুটি খামারের কাছে হাঁটছিল। পাশ দিয়ে যাওয়ার সময় এটি এক বালককে আক্রমণ করে এবং ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

পুলিশের মুখপাত্র মেজর এলিজা মাবোর বলেছেন, গরুটিকে এখন রুম্বেক সেন্ট্রাল কাউন্টির একটি থানায় আটকে রাখা হয়েছে।

এদিকে, নিহত ছেলেটির মরদেহ ময়নাতদন্ত শেষে তার স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

এর আগে একটি ভেড়ার আক্রমণে ৪৫ বছর বয়সী এক নারীর মৃত্যু হয় একই রাজ্যে। তার এক মাস পরেই এমন ঘটনা ঘটলো। পরে সেই ভেড়াটিকেও গ্রেফতার করা হয়। সে সময় পুলিশের মুখপাত্র এলিজা মাবোর ব্যাখ্যা করেন যে, ভেড়াটির মালিক নির্দোষ কিন্তু সেটি অপরাধ করেছে এবং তাকে গ্রেফতার করা উচিত। পরে সাজা হিসাবে ভেড়াটিকে মিলিটারি ক্যাম্পে তিন বছরের জন্য রাখা হয়।

আইন অনুযায়ী, কোনো পশুর আক্রমণে কেউ মারা গেলে, তার বিরুদ্ধে সাজার নির্দেশ দেওয়া হয়। সাজা খাটার নির্ধারিত সময় পার হলে সেই পশুটিকে ক্ষতিপূরণ হিসাবে নিহতের পরিবারের হাতে তুলে দেওয়া হয়।

সূত্র: দ্য ইন্ডিপেন্ডেন্ট, এনডিটিভি


আরও খবর



‘দেশে জ্বালানি-খাদ্য-সার নিয়ে কোনো সংকট হবে না’

প্রকাশিত:Thursday ২৮ July ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | ২৯জন দেখেছেন
Image

জ্বালানি, খাদ্য ও সার নিয়ে দেশে কোনো সংকট তৈরি হবে না বলে জানিয়েছেন । বৃহস্পতিবার (২৮ জুলাই) দুপুরে মেহেরপুর জেলা প্রশাসন চত্বরে ৭ দিনব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধনের পর সাংবাদিকদের তিনি এ কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, যে কোনো জিনিসের আমদানির ক্ষেত্রে ছয় মাসের পরিকল্পনা নিয়ে এগোতে হয়।এর অধিক সময়ের মালামাল মজুতের কোনো জায়গা দেশে নেই। সার ও জ্বালানি প্রতিনিয়তই শিপে দেশে ঢুকছে। মজুতের পরিমাণও বাড়ছে। তাই মজুতেরও কোনো সংকট হবে না। যেহেতু ছয় মাসের ধারণ ক্ষমতার বেশি জায়গা নেই তাই এর বেশি স্টোরও করা যাবে না। এতে দুশ্চিন্তার কোনো কারণ নেই। তবে বাড়তি দামে তেল বিদেশ থেকে কিনতে হচ্ছে। তাই অপচয় আমাদের কম করতে হবে।

তিনি আরও বলেন, বৈশিষ্ণক সমস্যার কারণে প্রতিটি দেশ আজ আক্রান্ত। প্রতিটি দেশে লোডশেডিং শুরু হয়েছে। আমেরিকা, ইংল্যান্ড জাপানের নিজস্ব ব্যবস্থাপনায় তেল উৎপাদন করলেও তাদের দেশেও লোডশেডিং চলছে। আমারা যেহেতু তেল উৎপাদন করতে পারি না। তাই আমাদের বাড়তি শতর্ক থাকতে হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন- বিভাগীয় বন কর্মকর্তা জি.এম মোহাম্মদ কবির, জেলা প্রশাসক ডঃ মুনছুর আলম খান, পুলিশ সুপার রাফিউল আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম.এ খালেকসহ সরকারী কর্মকর্তা ও রাজনৈতিক নেতারা।


আরও খবর



রাজধানীতে রিকশার গ্যারেজে বিস্ফোরণ, দগ্ধ ৭

প্রকাশিত:Saturday ০৬ August ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | জন দেখেছেন
Image

রাজধানীতে একটি রিকশার গ্যারেজে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় গ্যারেজের মালিকসহ সাতজন দগ্ধ হয়েছেন। শনিবার (৬ আগস্ট) বেলা সাড়ে ১১টায় উত্তরার খামারপাড়া এলাকায় দুর্ঘটনা ঘটে।

দগ্ধদের মধ্যে চারজনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নেওয়া হয়েছে। তারা হলেন- গ্যারেজের মালিক, মো. গাজী মাজহারুল ইসলাম (৪৮), মোহাম্মদ মিজান (৩৫), মো. নূর হোসেন (৬০), মো. আলম মিয়া (২০)।

বিস্তারিত আসছে…


আরও খবর



১০০ টাকার প্রাইজবন্ড: ১০৮তম ড্রয়ে ১৬ লাখ টাকা পেলেন যারা

প্রকাশিত:Sunday ৩১ July ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | ৬০জন দেখেছেন
Image

প্রাইজবন্ডের ১০৮তম ‘ড্র’ অনুষ্ঠিত হয়েছে। এবারের ১০৮তম ড্রয়ে প্রথম পুরস্কার পেয়েছে ০৫০২৯০৫ নম্বর। এবারের ড্র’-তে ০০০০০০১ থেকে ১০০০০০০ ক্রম সংখ্যার অন্তর্ভুক্ত বন্ডের ৪৬টি সাধারণ সংখ্যা পুরস্কারের জন্য ঘোষণা করা হয়েছে।

রোববার (৩১ জুলাই) ঢাকার বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমানের সভাপতিত্বে কমিশনার অফিসের সম্মেলন কক্ষে এই ড্র অনুষ্ঠিত হয়। একক সাধারণ পদ্ধতি বা প্রত্যেক সিরিজের একই নম্বরে প্রাইজবন্ডের ড্র পরিচালত হয়। প্রচলনযোগ্য ১০০ টাকা মূল্যমানের মোট ৬৯টি সিরিজের ৪৬টি সাধারণ সংখ্যা এবার পুরস্কারের যোগ্য হবে।

ড্র-এ প্রথম পুরস্কার বিজয়ী ৬ লাখ টাকা পাবেন। বিজয়ী দ্বিতীয় হয়েছে ০৬৮৪৮০১ নম্বর (৩ লাখ ২৫ হাজার টাকা)। এছাড়া এক লাখ টাকা করে তৃতীয় পুরস্কারের দুটি নম্বর হলো ০০৫৯৮৫১ ও ০৯৬৮৫৭২। ৫০ হাজার টাকা করে দুটি চতুর্থ পুরস্কারের নম্বর হলো ০০৭১১০০ ও ০৫৮৪৪৬৯।

পঞ্চম পুরস্কার বিজয়ীরা ১০ হাজার টাকা করে পাবেন। প্রতিটি ১০ হাজার টাকা করে ৪০টি পঞ্চম পুরস্কারের নম্বর: ০০৪৯২৪০, ০০৭৯৭০১, ০১০৪৬৩২, ০১১৩১৭২, ০১৩৫৬৩৫, ০১৫৭১৫৯, ০১৫৯৬০২, ০১৭১১৯৫, ০১৭৯৯৩৯, ০১৯৯১১৯, ০২০৯৩১১, ০২২২৮০১, ০২৩১৮২০, ০২৩৪৫৪৫, ০২৮৭০১৯, ০৩১৭৪৫৮, ০৩৪৯০২২, ০৩৫১১৮১, ০৩৮৮১০৬, ০৩৮৯৫৪০, ০৪১৬৫১০, ০৪২৮১৪০, ০৪৬৫৯৪২, ৪৭০৪৩৫,০৫০১৬২৫, ০৫০২৯২৯, ০৫৩৬১৭৩, ০৬২৭২৩৮, ০৬৭২১১২, ০৬৮৩৭৫১, ০৬৯৫৩৪০, ০৭০৯২১৩, ০৭৩১৫৯৫, ০৭৬২৮৫৭, ০৭৮৪৫৮০, ০৮০৩৪৮৮, ০৮০৬৯৭৯, ০৯৩৫৩৫৪, ০৯৭৩৯১৯ এবং ০৯৯৬৫৮৮।


আরও খবর



দুর্ধর্ষ অপরাধী

ডেমরায় স্কুলগামী ছাত্রীদের উত্ত্যক্ত করায় র‍্যাব-১০ এর হাতে গ্রেফতার কিশোর গ্যাং প্রধান সিয়াম

প্রকাশিত:Tuesday ২৬ July ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | ১৪৮জন দেখেছেন
Image

নাজমুল হাসানঃ 


রাজধানীর ডেমরা শান্তিবাগ এলাকার শামসুল হক খান স্কুল এন্ড কলেজের সামনে স্কুল গামী ছাত্রীদের উত্ত্যক্ত করায় ডেমরা যাত্রাবাড়ী এলাকার কুখ্যাত চাঁদাবাজ কিশোর গ্যাং গ্রুপের লিডার সিয়ামকে আটক করেছে  র‍্যাব-১০।


মঙ্গলবার ২৬ জুলাই  র‍্যাব-১০গোয়েন্দারা তাকে আটক করেছে।



স্থানীয়রা জানায়,সিয়াম এলাকার কিশোর গ্যং প্রধান, সিয়াম ফুটপাতে  হকারদের কাছ থেকে এবং ব্যাটারি চালিত অটো রিক্সার চালকদের কাছ থেকে জোরপূর্বক চাঁদা আদায় করত। র‍্যাবের হাতে আটক সিয়াম নিজেকে পুলিশের আইজিপি বেনজির আহমেদের ভাগ্নে পরিচয় দিয়ে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করে। 


মাতুয়াইল শান্তিবাগ,বাদশা মিয়া রোড, ফার্মের মোড়, ডগাইড় এলাকায় শতাধিক উঠতি বয়সী ছেলেদের নিয়ে তার একটি কিশোর গ্যাং বাহিনী রয়েছে। 


সে পুলিশের সোর্স হিসেবে কাজ করতো। নিরীহ মানুষকে নানা সময়ে মাদক দিয়ে মিথ্যা নাটক সাজিয়ে পুলিশের কাছে ধরিয়ে দিয়ে অর্থ আদায় করত। 


সিয়ামের আটকের খবর পেয়ে শান্তিবাগ এলাকায় মানুষের মাঝে আনন্দ উদ্দীপনা লক্ষ্য করা গেছে। মাতুয়াইল শান্তিবাগ এলাকায় মানুষের শান্তি বিনষ্টকারী সিয়ামকে গ্রেফতার করায় র‍্যাবের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে এলাকাবাসী।


আরও খবর



সিদ্ধিরগঞ্জে অনুমোদনহীন পণ্য তৈরি, দুই প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশিত:Wednesday ০৩ August ২০২২ | হালনাগাদ:Sunday ০৭ August ২০২২ | ১৫জন দেখেছেন
Image

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে চিশতিয়া বেকারি ও শরীফ অ্যান্ড সায়েমা কেমিকেল নামের দুটি প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (৩ জুলাই) দুপুরে মৌচাক ও মাদানীনগর এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জের সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামান এ আদেশ দেন।

তিনি জানান, প্যাকেটের গায়ে মূল্য তালিকা না থাকা ও অনুমোদনহীন খাদ্যপণ্য তৈরির দায়ে মৌচাক এলাকার চিশতিয়া বেকারিকে ৫০ হাজার টাকা ও অবৈধ প্রক্রিয়ায় মশার কয়েল তৈরির অপরাধে মাদানীনগর এলাকায় শরীফ অ্যান্ড সায়েমা কেমিকেলকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

মো. সেলিমুজ্জামান আর জানান, এসময় পুলিশের একটি টিম ও ক্যাবের প্রতিনিধি উপস্থিতি ছিলেন।


আরও খবর