Logo
আজঃ Friday ১৯ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে আবাসিকের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ডেমরায় প্যাকেজিং কারখানায় ভয়বহ অগ্নিকান্ড রূপগঞ্জে পুলিশের ভুয়া সাব-ইন্সপেক্টর গ্রেফতার রূপগঞ্জে সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ ॥ সভা সরাইলে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বিশেষ দোয়া অনুষ্ঠিত। নারায়ণগঞ্জে পারিবারিক কলহে স্ত্রীকে পুতা দিয়ে আঘাত করে হত্যা,,স্বামী গ্রেপ্তার রূপগঞ্জ ইউএনও’র বিদায় সংবর্ধনা নাসিরনগরে স্বামীর পরকিয়ার,বলি ননদ ভাবীর বুলেটপানে আত্মহত্যা নাসিরনগরে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী পালিত ডেমরায় জাতীয় শোক দিবসের কর্মসুচি পালিত

১০৫ কিমি গতিতে বাইক চালাচ্ছিলেন পদ্মা সেতুতে নিহত ২ ‍যুবক

প্রকাশিত:Monday ২৭ June ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ১৭৪জন দেখেছেন
Image

পদ্মা সেতুতে যান চলাচল শুরুর দিনে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন দুই যুবক। তাদের একজন মোটরসাইকেল চালাচ্ছিলেন, অন্যজন পেছনে বসে ভিডিও করছিলেন। ওই সময় তাদের মোটরসাইকেলের গতি ছিল ঘণ্টায় প্রায় ১০৫ কিলোমিটার। হঠাৎ একটি ট্রাকের সামনে ডানে গিয়ে মোটরসাইকেলের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকের সামনে পড়ে যান।

এতে গুরুতর আহত হন চালক ও আরোহী। পরে তাদেরকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আনা হয়। রাত ১০টা ৩৫ মিনিটে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে মৃত ঘোষণা করেন।

নিহতরা হলেন- মো. আলমগীর হোসেন (২২) ও মো. ফজলু (২১)। তারা ঢাকার দোহার-নবাবগগঞ্জের বাসিন্দা। নিহত আলমগীর মোটরসাইকেল মেরামতের কাজ করতেন। আর ফজলু প্রবাসী। একমাস আগে তিনি দেশে এসেছেন।

jagonews24

পদ্মা সেতুতে মোটরসাইকেল দুর্ঘটনা। ছবি: সংগৃহীত

দুর্ঘটনার পর আলমগীর ও ফজলুকে যারা ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে এনেছিলেন, তাদের একজন জয়দেব রায়। তিনি বলেন, ‘ছয়জন বন্ধু মিলে তিনটি মোটরসাইকেলে পদ্মা সেতু দেখতে গিয়েছিলাম। সেতুর জাজিরা প্রান্ত ঘুরে ফেরার সময় মাওয়া প্রান্তে দুর্ঘটনার শিকার হয় আলমগীর ও ফজলু।’

এদিকে, দুর্ঘটনার আগে মোটরসাইকেল থেকে ভিডিও করছিলেন পেছনে বসা মো. ফজলু। জাগো নিউজের হাতে আসা ভিডিওতে দেখা যায়, অতিরিক্ত গতিতে মোটরসাইকেল চালিয়ে সব গাড়িকে ওভারটেক করেন তারা। সেতুর ওপর ৬০ কিলোমিটার বেগে মোটরসাইকেল চালানোর নির্দেশনা থাকলেও তারা তা ভঙ্গ করে বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালাচ্ছিলেন।

এরপর ধীরে ধীরে মোটরসাইকেলের গতি ৯০, ৯৫, ১০০ থেকে ১০৫ পর্যন্ত উঠতে দেখা যায়। কিছু সময় পর সেই গতি কমে নেমে আসে ৭০-এ। এরপরই হঠাৎ ডানে মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি ট্রাকের সামনে গিয়ে পড়ে।

অন্যদিকে সোমবার ভোর ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করেছে সরকার। রোববার (২৬ জুন) রাতে এ সংক্রান্ত একটি নোটিশ জারি করেছে সেতু বিভাগ।

তথ্য অধিদপ্তরের এক তথ্য বিবরণীতে সেতু বিভাগের এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

রোববার ভোর থেকেই সব ধরনের যানবাহনের জন্য খুলে দেওয়া হয়েছে পদ্মা সেতু। এরপর থেকে অনেকেই মোটরসাইকেল ও প্রাইভেটকার নিয়ে সেতু পার হচ্ছেন। সেই সঙ্গে ট্রাক, বাসসহ বিভিন্ন ধরনের যান চলাচল করছে সেতু দিয়ে। তবে মোটরসাইকেলের উপস্থিতি দেখা গেছে সবচেয়ে বেশি।

সেতু ব্যবস্থাপনা কর্তৃপক্ষ জানিয়েছে, প্রথমদিন দুপুর পর্যন্ত যেসব গাড়ি সেতু পার হয়েছে, তার মধ্যে ৬০ শতাংশ ছিল মোটরসাইকেল।

দক্ষিণবঙ্গের ২১ জেলার স্বপ্নের দুয়ার খুলে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (২৫ জুন) উদ্বোধন হয়েছে পদ্মা সেতুর। ওইদিন প্রথম যাত্রী হিসেবে টোল দিয়ে পদ্মা সেতু পাড়ি দেন প্রধানমন্ত্রী। বেলা ১১টা ৪৮ মিনিটে পদ্মা সেতুর মাওয়া প্রান্তে প্রধানমন্ত্রী নিজ হাতে টোল দেন।

এরপর তার গাড়িবহর সেতু উদ্বোধনের জন্য ফলকের স্থানে যায়। প্রধানমন্ত্রীসহ অতিথিরা গাড়ি থেকে নামেন। সেখানে প্রথমে মোনাজাত করা হয়। মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম মোনাজাত পরিচালনা করেন।

পরে দুপুর ১২টার একটু আগে সুইচ টিপে সেতুর ফলক উন্মোচন করেন তিনি। এর মাধ্যমেই খুলে যায় দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সঙ্গে ঢাকার যোগাযোগের সড়ক পথের দ্বার।


আরও খবর



ঢাকায় শিল্পা শেঠির অনুষ্ঠান শুরু

প্রকাশিত:Saturday ৩০ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১৭ August ২০২২ | ৫৩জন দেখেছেন
Image

 

ঢাকা মাতাতে এসেছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী শিল্পা শেঠি। শনিবার (৩০ জুলাই) সন্ধ্যা ৭টায় ঢাকা এসেছেন। এরই মধ্যে রাজধানীর হোটেল শেরাটনে শিল্পা শেঠির অনুষ্ঠান শুরু হয়ে গেছে।

বায়োজিন কসমেসিউটিক্যালস বিজনেস লিডারশিপ অ্যাওয়ার্ড ২০২২- অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন। মিরর ম্যাগাজিন ম্যাক্স শপার্স প্রেজেন্স এই অনুষ্ঠানের আয়োজন করে।

jagonews24

আয়োজক সূত্রে জানা গেছে, শিল্পা শেঠি হোটেল শেরাটনে রাত ৯টার দিকে অনুষ্ঠানে ২৫-৩০ জন সেরা লিডারের হাতে অ্যাওয়ার্ড তুলে দেবেন। তার পাশাপাশি পারফর্ম করবেন অনুষ্ঠানে।

শিল্পার পাশাপাশি বাংলাদেশের জনপ্রিয় মডেল ও অভিনেত্রীরা এই আয়োজনে উপস্থিত থাকার কথা রয়েছে বলে জানিয়েছেন মিররের প্রধান শাহজাহান ভূঁইয়া রাজু।

এদের মধ্যে রয়েছেন তাহসান খান, মেহজাবীন চৌধুরী, বিদ্যা সিনহা মিম, অপু বিশ্বাস ও দীঘি প্রমুখ।


আরও খবর



লেবাননে বিনামূল্যে চিকিৎসাসেবা পেলো ৩৫০ বাংলাদেশি

প্রকাশিত:Monday ১৫ August ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৩০জন দেখেছেন
Image

লেবাননের রাজধানী বৈরুতের ক্লাসিকো স্টেডিয়ামে সকাল থেকেই ছিল বাংলাদেশিদের ভিড়। সবাই এসেছে বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ নিতে।

রবিবার (১৪ আগস্ট) সকাল ৯ টা থেকে বিকাল ৩টা পর্যন্ত লেবানন ইউনিফিল এ নিয়োজিত বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ সংগ্রামের বিশেষ মেডিকেল টিম প্রায় সাড়ে ৩ শতাধিক বাংলাদেশিকে এই সেবা দিয়েছেন।

লেবাননের জলসীমানায় জাতিসংঘের শান্তিরক্ষা বাহিনীতে নিযুক্ত বাংলাদেশ নৌবাহিনী ও বৈরুত দূতাবাস যৌথভাবে এই বিনামূল্যে চিকিৎসা সেবার আয়োজন করে।

jagonews24

এ সময় উপস্থিত ছিলেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মেজর জেনারেল জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান, বানৌজা সংগ্রামের সার্জন লেফটেন্যান্ট সাইয়েদ গালিব, বানৌজা সংগ্রামের ক্যাপ্টেন এম জাহিদ হোসেন ও দূতাবাসের কাউন্সিলর আবদুল্লাহ আল মামুন।

বানৌজা সংগ্রামের সার্জন লেফটেন্যান্ট বলেন, চিকিৎসা পেয়ে বাংলাদেশিরা অনেক খুশি। আমরা সর্বাত্মক চেস্টা করছি এবং আমাদের এই বিনামূল্যে চিকিৎসাসেবা ভবিষ্যতেও সাধারণ বাংলাদেশিদের জন্য অব্যাহত থাকবে।

jagonews24

শারীরিক অসুস্থতা নিয়ে চিকিৎসাসেবা নিতে আসা বাংলাদেশিরা দূতাবাস ও বাংলাদেশ নৌবাহিনীর মেডিকেল টিমের এ উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, লেবাননের স্বাস্থ্যখাতে চলমান সংকটময় মূহুর্তে এই চিকিৎসা সেবা আমাদের জন্য খুবই উপকারী।

লেবাননে চলমান অর্থনৈতিক মন্দার কারনে স্বাস্থ্যখাতে সৃষ্টি হয়েছে অচলাবস্থা। কয়েকগুন দাম বেশি দিয়েও ফার্মেসিগুলোতে চাহিদামত প্রয়োজনীয় ওষুধ পাচ্ছে না অর্থাকস্টে থাকা বাংলাদেশিরা।


আরও খবর



উত্তরায় রিকশা গ্যারেজে বিস্ফোরণ: দগ্ধ আরও একজনের মৃত্যু

প্রকাশিত:Monday ০৮ August ২০২২ | হালনাগাদ:Sunday ১৪ August ২০২২ | ২৭জন দেখেছেন
Image

রাজধানীর উত্তরার কামারপাড়া এলাকায় রিকশার গ্যারেজে বিস্ফোরণে দগ্ধ মো. মাসুম আলী (৩৫) নামের আরও একজনের মৃত্যু হয়েছে। সোমবার (৮ আগস্ট) রাত সাড়ে ৭টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো পাঁচ জনে। আরও তিন জন চিকিৎসাধীন, তাদের অবস্থাও আশঙ্কাজনক।

ওই গ্যারেজে দগ্ধ অন্যরা হলেন মো. মিজান (৩৫), মো. নূর হোসেন (৬০), মো. আল-আমিন (৩০), মো. শরিফুল ইসলাম (৩২) ও মো. শাহিন(২৬)। তারা সবাই শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি রয়েছেন।


আরও খবর



ছাত্রদল নেতা জাকিরের পরিবারের পাশে বিএনপি

প্রকাশিত:Saturday ২৩ July ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৪৪জন দেখেছেন
Image

২০১৮ সালের ১২ মার্চ পুলিশের রিমান্ড শেষে কারাগারে মৃত্যুবরণকারী ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সাবেক সহ-সাধারণ সম্পাদক জাকির হোসেন মিলনের পরিবারের পাশে দাঁড়িয়েছে বিএনপি।

দলটির হাই কমান্ডের নির্দেশে শুক্রবার (২২ জুলাই) প্রয়াত জাকিরের গাজীপুরের পূবাইলের বাসায় যান নির্বাহী কমিটির সদস্য (দপ্তরের সংযুক্ত) আবদুস সাত্তার পাটোয়ারী।

এদিন পরিবারের সদস্যদের খোঁজখবর নিয়ে তিনি জাকিরের কবর জিয়ারত করেন।

এসময় ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক ডা. তৌহিদ আউয়াল ও গাজীপুর মহানগর ছাত্রদলের সভাপতি জাহাঙ্গীর আলম প্রমুখ উপস্থিত ছিলেন।


আরও খবর



তীব্র গরমে নারীদের ঝুঁকি বেশি: গবেষণা

প্রকাশিত:Wednesday ২০ July ২০22 | হালনাগাদ:Thursday ১৮ August ২০২২ | ৬৬জন দেখেছেন
Image

তীব্র দাবদাহে পুরুষদের তুলনায় নারীদের ঝুঁকি বেশি বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। সম্প্রতি ইংল্যান্ডের দাবদাহ মোকাবিলা পরিকল্পনায় ৭৫ বছর বয়সোর্ধ্ব, শিশু, কিশোর-কিশোরী, শারীরিক ও মানসিকভাবে গুরুতর অসুস্থ এবং নারীদের উচ্চ ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। খবর দ্য গার্ডিয়ানের।

অবশ্য কী কারণে নারীদের বেশি ঝুঁকিপূর্ণ বলা হয়েছে, তা ব্যাখ্যা করা হয়নি ওই নথিতে। তবে এ বিষয়ে নেদারল্যান্ডসে সাম্প্রতিক এক গবেষণার দিকে ইঙ্গিত করেছে যুক্তরাজ্যের স্বাস্থ্য নিরাপত্তা সংস্থা। ওই গবেষণায় একাধিক দাবদাহ ও সেসময় মৃত্যুর তথ্য বিশ্লেষণ করে দেখা গেছে, এ ধরনের বিরূপ আবহাওয়ায় পুরুষদের চেয়ে বয়স্ক নারীরাই বেশি ঝুঁকিতে থাকেন।

তবে শুধু বয়সই এর একমাত্র কারণ নয়। ২০০৩ সালে ফ্রান্সে দাবদাহের তথ্য বিশ্লেষ করে গবেষকরা জানান, যখন সমান বয়স বিবেচনা করা হয়, তখনও নারীদের মৃত্যুহার ১৫ শতাংশ বেশি ছিল।

ডাচ ও জার্মান গবেষকদের আরেকটি গবেষণায় নেদারল্যান্ডসে ২৩ বছরের তাপমাত্রার তথ্য ও মৃত্যুর সংখ্যা বিশ্লেষণ করা হয়। এতেও লিঙ্গভিত্তিক ঝুঁকির পার্থক্য উঠে আসে। গবেষকদের জানান, তাপ-সম্পর্কিত মৃত্যুহার পুরুষদের তুলনায় নারীদের মধ্যে বেশি ছিল, বিশেষ করে সবচেয়ে বয়স্ক গ্রুপে (৮০ বছর বয়সোর্ধ্ব)।


আরও খবর