Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা
ইউনিয়ন পরিষদের বাজেট ঘোষণা

০৮নং লাকসাম পূর্ব ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত

প্রকাশিত:Monday ০৬ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১৫০জন দেখেছেন
Image

মোশাহিদ আহমেদঃ

লাকসাম উপজেলা ০৮ নং লাকসাম পূর্ব ইউনিয়ন পরিষদের ২০২২-২০২৩ অর্থবছরের উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত হয়েছে।

গত ৬ইজুন রোজ সোমবার বেলা ১০:৩০ মিনিটের সময় ইউনিয়ন পরিষদের কার্যালয় বাজেট অধিবেশন করেন।

ইউপি চেয়ারম্যান জনাব আলহাজ্ব আহমেদ ১৯৫০০০০/উন্নিশ  লক্ষ ৫০ হাজার টাকা ও ১৯১০০১২০/এক কোটি একানব্বই লক্ষ একশত বিশ টাকা মাত্র বাজেট ঘোষণা করেন। উপলক্ষে ইউপি চেয়ারম্যান  আলহাজ্ব আলী আহমদের সভাপতিত্বে ও ইউপি সচিব মোহাম্মদ মহিউদ্দিনের সঞ্চালনায় উক্ত বাজেট সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন লাকসাম উপজেলা নির্বাহি অফিসার জনাবা মাহফুজা মতিন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জনাব মোঃ তাজুল ইসলাম মজুমদার।

ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব আব্দুল মান্নান ইতালি প্রবাসী। ইউনিয়নের যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, ইউনিয়ন পরিষদের সকল ইউপি সদস্য ও মহিলা সদস্য বৃন্দ ইউনিয়নের গণ্যমান্য ব্যক্তিবর্গ সবাই উপস্থিত ছিলেন।


আরও খবর



শিক্ষক নিয়োগে বিশেষ গণবিজ্ঞপ্তির ফল হতে পারে ৫ জুন

প্রকাশিত:Thursday ০২ June 2০২2 | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৬৭জন দেখেছেন
Image

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ১৫ হাজার শিক্ষক নিয়োগে বিশেষ গণবিজ্ঞপ্তি ও তৃতীয় গণনিয়োগ বিজ্ঞপ্তির আওতায় নিয়োগ সুপারিশ পাওয়ার পরও যেসব পদে প্রার্থীরা যোগদান করেননি এবং পুলিশ ভেরিফিকেশন ফরম (ভি রোল) পাঠাননি সেসব পদের ফল ৫ জুন প্রকাশ করা হতে পারে।

বৃহস্পতিবার (২ জুন) বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) এক কর্মকর্তা এ তথ্য জানান।

নাম প্রকাশ না করার শর্তে তিনি বলেন, শিক্ষা মন্ত্রণালয় থেকে আমাদের জানিয়েছে আগামী ৫ জুন ফল প্রকাশের বিষয়ে শিক্ষামন্ত্রী মন্ত্রণালয়ের সভাকক্ষে বিফিং করবেন।

কত পদে শিক্ষক নিয়োগের ফল প্রকাশ করা হতে পারে এমন প্রশ্নে এ কর্মকর্তা বলেন, বিশেষ গণবিজ্ঞপ্তিতে ১৫ হাজার ১৬৩টি পদ রয়েছে। আর তৃতীয় গণনিয়োগ বিজ্ঞপ্তির আওতায় নিয়োগ সুপারিশ পাওয়ার পরও সেসব পদে প্রার্থীরা যোগদান করেনি এবং ভি রোল (পুলিশ ভেরিফিকেশন ফরম) পাঠায়নি এমন শূণ্য পদের সংখ্যা ৭ হাজার ৮০০ এর বেশি।

এর আগে গত ৬ ফেব্রুয়ারি বেসরকারি স্কুল-কলেজ, মাদরাসা, কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনা শিক্ষাপ্রতিষ্ঠানে প্রবেশন পর্যায়ে ১৫ হাজার ১৬৩টি পদে শিক্ষক পদে নিয়োগ সুপারিশের জন্য বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

গত ২০ জানুয়ারি তৃতীয় গণনিয়োগ বিজ্ঞপ্তি থেকে সারাদেশে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৩৪ হাজার ৭৩টি পদে বেসরকারি স্কুল-কলেজ ও মাদরাসায় শিক্ষক নিয়োগের সুপারিশ করে এনটিআরসিএ।

৩৪ হাজার ৭৩টি পদের মধ্যে এমপিও পদ রয়েছে ৩০ হাজার ৯০৪টি। আর নন-এমপিও পদ রয়েছে ৩ হাজার ১৬৯টি।

৩৪ হাজার ৭৩ শিক্ষকের মধ্যে প্রভাষক পদে নিয়োগ পেয়েছেন ছয় হাজার ৫০১ জন। এছাড়া সহকারী শিক্ষক পদে ২৪ হাজার ৪১৮, সহকারী মৌলভি পদে এক হাজার ৫২৮, ইবতেদায়ি মৌলভি পদে ৩৫৫, ট্রেড ইনস্ট্রাকটর পদে ৩৮৯, ইনস্ট্রাক্টর পদে ১০০, জুনিয়র ইনস্ট্রাক্টর পদে ৬, প্রদর্শক পদে ১৯৪, ইবতেদায়ি কারি পদে ৯৩ ও ইবতেদায়ি শিক্ষক পদে ৪৮৯ জন নিয়োগের সুপারিশ পেয়েছেন।


আরও খবর



মাদারীপুরে জনসভায় ১০ লাখ লোক সমাগমের টার্গেট

প্রকাশিত:Thursday ২৩ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ২৮জন দেখেছেন
Image

স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হবে শনিবার (২৫ জুন)। উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অংশ নেবেন বিরাট জনসভায়। তার আগমন ও জনসভাকে ঘিরে মাদারীপুরে চলছে ব্যাপক প্রস্তুতি।

জনসভা মঞ্চের প্রস্তুতি প্রায় শেষ করেছে প্রশাসন। এ উপলক্ষে গত কয়েকদিন ধরেই আওয়ামী লীগের নেতারা জেলা ও উপজেলা থেকে ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়ে দলীয় নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করেছেন। পাশাপাশি মাঠ প্রস্তুতের কাজ প্রায় শেষ পর্যায়ে।

প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে ১০ লাখেরও বেশি লোক সমাগম করার টার্গেট নিয়ে মাঠে কাজ করেছেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রস্তুত রয়েছে জেলা পুলিশ।

এলাকাবাসী ও সভামঞ্চের সংশ্লিষ্টরা জানান, শনিবার সকালে মুন্সিগঞ্জের শিমুলিয়া ও শরীয়তপুরের জাজিরা রুটের পদ্মা নদীতে নির্মিত পদ্মা সেতু আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সশরীরে উপস্থিত থেকে সেতুর উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে চলছে সার্বিক প্রস্তুতি। তাকে বরণ করতে দলীয় নেতাকর্মীরা নিরলস কাজ করছেন। দফায় দফায় কেন্দ্রীয় নেতারা সভাস্থল পরিদর্শন করছেন।

শিবচর উপজেলা জনস্বাস্থ্য উপ-সহকারী প্রকৌশলী শামীমা আক্তার জানান, দূর-দূরান্ত থেকে আসা মানুষজন সভাস্থলে যাতে সুপেয় পানি পান করতে পারেন সেজন্য পর্যাপ্ত ব্যবস্থা নিয়েছে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর। জনসভাস্থলে দুটি সাবমারসিবল পাম্পসহ দুটি নলকূপ বসানো হয়েছে। ১২টি উচ্চ জলাধার স্থাপনের মাধ্যমে ৫০০ ট্যাপের মাধ্যমে পাইপে পানি সরবরাহ করা হবে। জনসভাস্থলে ২৫টি ভিআইপি ল্যাট্রিনসহ প্রায় ৫০০ শৌচাগার নির্মাণ করা হয়েছে।

শিবচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শশাংক চন্দ্র ঘোষ জানান, মাদারীপুর স্বাস্থ্য বিভাগের উদ্যোগে তিনটি পূর্ণাঙ্গ হাসপাতাল স্থাপন করা হয়েছে। এই হাসপাতালে প্রয়োজনে রক্তদানসহ যাবতীয় সমস্যার চিকিৎসা দেওয়া হবে। এরমধ্যে তিনটি হাসপাতালের একটি ২০ শয্যা ও দুটি ১০ শয্যা করা হয়েছে। ওই হাসপাতালে মেডিসিন, সার্জারি, গাইনি, কার্ডিওলজি ও অর্থোপেডিক ও অ্যানেস্থেসিয়াসহ ছয়জন অভিজ্ঞ কনসালটেন্ট থাকবেন।

প্রতিটি হাসপাতালে ১৫ জন চিকিৎসক কাজ করবেন। প্রায় ৫০ জন মেডিকেল অফিসার নিয়োজিত থাকবেন। এর মধ্যে একটি আইসিউ অ্যাম্বুলেন্স থাকবে। পাঁচটি অ্যাম্বুলেন্স রাখা থাকবে জনসভাস্থলে। নার্স-চিকিৎসক ২১০ জন কর্মকর্তা-কর্মচারী সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন।

padma

শিবচর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডা. মো সেলিম জানান, পদ্মা সেতুর জন্য নির্মিত হাইওয়ে এক্সপ্রেসওয়েকে সাজানো হয়েছে দলীয় নেত্রীর ব্যানার-পোস্টার দিয়ে। মোড়ে মোড়ে নির্মাণ করা হয়েছে জাতির পিতা শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী ছবির তোরণ। জনসভা মঞ্চের পাশের পদ্মা নদীতে বিভিন্ন রং-বেরঙের নৌকা সাজানো হয়েছে। বর্ণিল বিভিন্ন সাজে সাজানো হয়েছে পুরো জনসভাস্থল। কর্মসূচি সফল করতে দলীয় নেতাকর্মীরা দিনরাত কাজ করে যাচ্ছেন।

মাদারীপুরের পুলিশ সুপার মোখলেসুর রহমান জানান, নিরাপত্তার জন্য ছয়টি ওয়াচ টাওয়ার তৈরি করা হয়েছে। প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে ১০ লাখেরও বেশি লোক সমাগম হবে। জনসভাস্থল ও তার আশপাশের পুরো এলাকা সিসি ক্যামরার আওতায় নেওয়া হয়েছে।

জেলা প্রশাসক ড. রহিমা খাতুন জানান, জনসভাস্থল ও আশপাশের এলাকার জন্য মোবাইল নেটওয়ার্ক চালু রাখার জন্য জনসভাস্থলে অস্থায়ীভাবে দুটি মোবাইল টাওয়ার স্থাপন করা হয়েছে। পল্লি বিদ্যুতের পাশাপাশি জেনারেটরের ব্যবস্থা রাখা হয়েছে। শিবচর উপজেলার কাঠালবাড়ি এলাকার পদ্মা নদীর পাড়েই সভামঞ্চ সাজানোর কাজ চলছে পুরোদমে।

জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেন, এই জনসভা হবে ৭ মার্চের পরে সবচেয়ে বড় ও গুরুত্বপূর্ণ জনসভা। এই জনসভা ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে প্রতিবাদের জনসভা। এই জনসভা আমাদের অহংকারের জনসভা। এই জনসভা প্রেস্টিজের জনসভা।


আরও খবর



কোমরে স্ক্যান চলছে ইয়াসির রাব্বির

প্রকাশিত:Monday ১৩ June ২০২২ | হালনাগাদ:Sunday ২৬ June ২০২২ | ৩৫জন দেখেছেন
Image

হঠাৎ গুঞ্জন মিডল অর্ডার ব্যাটার ইয়াসির আলি রাব্বি গুরুতর ইনজুরিতে। তার ওয়েস্ট ইন্ডিজ সফরও নাকি শেষ। এমন খবরও ঢাকায় শোনা যাচ্ছে।

মূলতঃ কী হয়েছে রাব্বির? সেটা জানতেই আজ (সোমবার) বাংলাদেশ সময় সন্ধ্যার পরে সোয়া ৭টা নাগাদ (ওয়েস্ট ইন্ডিজের অ্যান্টিগায় তখন সকাল সাড়ে ৯ টা) ট্যুর ম্যানেজার নাফিস ইকবালকে ফোন করা হলে তিনি জাগো নিউজকে জানান, ‘রাব্বির এখন কোমারে স্ক্যান চলছে। স্ক্যান রিপোর্টের পরই জানা যাবে তার প্রকৃত অবস্থা।’

নাফিস আরও জানান, রাব্বি প্রথমে কোমরে ব্যাথা অনুভব করেন প্র্যাকটিস ম্যাচে ব্যাটিং করার সময়। ব্যাথার প্রচণ্ডতায় মাঠ থেকে ফিরে আসেন। তারপর একদিন বিরতি দিয়ে নেটে ব্যাটিং করেন।

কিন্ত তখন দেখা যায় ব্যথার তীব্রতা বেড়ে যায়। তাই তার স্ক্যান করার পরামর্শ দিয়েছেন ফিজিও। ফলে সোমবার সকালে তার স্ক্যান শুরু করা হয়। স্ক্যানের রিপোর্ট জানার পরই বলা যাবে রাব্বির প্রকৃত অবস্থা কী?


আরও খবর



বেতন বৃদ্ধির দাবিতে মিরপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ, রাস্তা বন্ধ

প্রকাশিত:Sunday ০৫ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৬৯জন দেখেছেন
Image

বেতন বৃদ্ধির দাবিতে রাজধানীর মিরপুরে ফের সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন পোশাক শ্রমিকরা। শ্রমিকদের আন্দোলনের কারণে মিরপুর ১০, ১১, ১২ নম্বরসহ আশপাশের এলাকায় কোনো যাত্রীবাহী গাড়ি চলতে পারছে না। ফিরিয়ে দেওয়া হচ্ছে রিকশা, সিএনজিসহ অন্যান্য যানবাহনও। এতে ভোগান্তিতে পড়েছেন অফিস ও স্কুলগামীরা।

রোববার (৫ জুন) সকালে শ্রমিকদের ১০ নম্বর গোলচত্বরের সামনে বিক্ষোভ করতে দেখা যায়। এসময় তারা ‘ডাইরেক্ট অ্যাকশন, আমাদের দাবি মানতে হতে হবে’ স্লোগান দেন। ১১ নম্বর, পূরবী ও মিরপুর-১২তে মেট্রোরেলের জন্য ব্যবহৃত রোড ডিভাইডার দিয়ে সড়ক আটকাতে দেখা গেছে। বেলা পৌনে ১১টার দিকে শ্রমিকরা পূরবী মোড়ে একটি বিআরটিসির দোতালা বাস ভাঙচুর করেন। এ ঘটনার ভিডিও করতে গেলে কয়েকজনকে মারধরও করেন তারা।

যান চলছে না মিরপুর-১০ থেকে ১৪, ১ ও ২ নম্বরের সড়কেও। শেওড়াপাড়া সড়কে চলছে না কোনো যান। স্বাধীন পরিবহনের সহকারী মারুফ ইব্রাহিম বলেন, ‘গাড়ি নিয়ে বের হইছিলাম। কিন্তু সব রোড বন্ধ, বাসটারে এক জায়গায় পার্ক করতে পারলে বাঁচি।’

শিকড় পরিবহনের চালক বলেন, ‘আজ মোটরসাইকেল দিয়ে যাত্রীদের যেতে হবে। কারণ কোনো বাস চালানোর উপায় নাই।’

আন্দোলনরত শ্রমিকদের দাবি, দেশে চাল, ডাল, তেলের দাম প্রতিনিয়ত বাড়ছে। কিন্তু সেই অনুপাতে বেতন বাড়ছে না। বর্তমানে তারা যে বেতন পাচ্ছেন তা দিয়ে মাস পাড় করা কঠিন হয়ে পড়েছে। এ বিষয়ে গার্মেন্টস কর্তৃপক্ষের কাছে বারবার জানানো হলেও তারা এ বিষয়ে কোনো উদ্যোগ নেয়নি।

রোববার সকাল ৮টার দিকে কয়েকশ গার্মেন্টস শ্রমিক মিরপুর ১০ নম্বর গোল চত্বর, ১৩ (আয়ুর্বেদিক কলেজ) ও ১৪ নম্বরের (কচুক্ষেত মিলি সুপার মার্কেট) রাস্তা অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। সকাল ৯টার পর মিরপুরের আশপাশের গার্মেন্টস শ্রমিকরা দলে দলে আন্দোলনে যোগ দেন। গতকাল শনিবার দুপুর আড়াইটা থেকে বিকেল ৫টা পর্যন্ত শ্রমিকরা একই দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন।

পল্লবী থানার এসি (পেট্রল) মাহবুব জাগো নিউজকে বলেন, রোববার সকাল ৮টার পর শ্রমিকরা রাস্তা অবরোধ করেছে। আমি ঘটনাস্থলে রয়েছি। দ্রুতই সড়ক স্বাভাবিক করতে আমরা কাজ করছি।


আরও খবর



২৬ হাজার টাকা বেতনে চাকরি দেবে যমুনা গ্রুপ

প্রকাশিত:Saturday ১৮ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৩৭জন দেখেছেন
Image

শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান যমুনা গ্রুপে ‘এক্সিকিউটিভ/সিনিয়র এক্সিকিউটিভ’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১৮ জুলাই পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: যমুনা গ্রুপ
বিভাগের নাম: অডিট

পদের নাম: এক্সিকিউটিভ/সিনিয়র এক্সিকিউটিভ
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: এম ডটকম/এমবিএ (অ্যাকাউন্টিং)
অভিজ্ঞতা: ০২ বছর
বেতন: ২০,০০০-২৬,০০০ টাকা

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: পুরুষ
বয়স: ২৮ বছর
কর্মস্থল: যে কোনো স্থান

আবেদনের ঠিকানা: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১৮ জুলাই ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর