English Version

দুটি দিয়ে চার গোল খেল আর্জেন্টিনা!

প্রকাশিতঃ নভেম্বর ১৫, ২০১৭, ১১:০৪ পূর্বাহ্ণ


নাইজেরিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে চারটি গোল হজম করেছে মেসির দল আর্জেন্টিনা। নির্ধারিত সময় শেষে ২-৪ গোলে জয়ী হয়েছে নাইজেরিয়া।

বিশ্বকাপ ফুটবল শুরুর আগে রাশিয়া সফর করছে আর্জেন্টিনা ও নাইজেরিয়া। রাজধানী মস্কো থেকে প্রায় ১ হাজার ৩০০ কিলোমিটার দূরে ক্রসনাধারের স্টেডিয়ামে মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে সাতটায় ম্যাচটি শুরু হয়। এদিন তাপমাত্রা ছিল ৯ ডিগ্রি সেলসিয়াস। শীতের তীব্রতা দুই দলকে তাই কিছুটা ভুগিয়েছে। এর আগে দুই দল সাতবার মোকাবিলা করলেও নাইজেরিয়া জয় পায় মাত্র একটি ম্যাচে।

মেসিকে ছাড়াই এদিন মাঠে নামে আর্জেন্টিনা। রাশিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলে আবার বার্সেলোনায় ফিরে গেছেন আর্জেন্টাইন অধিনায়ক।

নাইজেরিয়ার সঙ্গে ম্যাচের প্রথমার্ধেই দুটি গোল করলেও বিরতির পর গোলের দেখা না পাওয়া আর্জেন্টিনাকে হতাশা পেয়ে বসে। ২৭ মিনিটে প্রথম গোলটি করেন আর্জেন্টিনার ইভের ভানেগা। আর ৩৬ মিনিটের মাথায় দলের দ্বিতীয় গোলটি করেন সার্জিও আগুয়েরো। এ নিয়ে আন্তর্জাতিক ফুটবলে তাঁর গোলসংখ্যা পৌঁছাল ৩৬–এ। এরপরে আর কোনো গোলের দেখা পাননি সাম্পাওলির শিষ্যরা।

দুটি গোল হজম করে কিছুটা ঘুরে দাঁড়ানোর চেষ্টা চালায় নাইজেরিয়া। ম্যাচের ৪৪ মিনিটে প্রথম গোল পরিশোধ করে নাইজেরিয়া। কেলেচি ইহিয়েনাচোর করা ফ্রি কিক শট থেকে পাওয়া গোলে খেলায় ফিরে আসে নাইজেরিয়া। বিরতির পরে ম্যাচে আধিপত্য বিরাজ করতে থাকেন কেলেচি ইহিয়েনাচো, ভিক্টর মোসেস, আলেক্স আইয়োবিররা। খেলার ৫২ মিনিটের মাথায় আর্জেন্টিনার জালে আলেক্স ইওবির গোলে ম্যাচে দারুণভাবে ফিরে আসে নাইজেরিয়া। ৫৪ মিনিটে আর্জেন্টিনার গোলরক্ষক অগাস্টিন মার্চেসিনকে পাশ কাটিয়ে গোল করেন ২১ বছর বয়সী ব্রিয়ান ইডোউ। আর ৭৩ মিনিটের মাথায় আর্জেন্টিনার জালে আলেক্স আইয়োবির আরও একটি গোল করলে ২-৪ গোলে জয়ী হয়ে মাঠ ছাড়ে নাইজেরিয়া। আফ্রিকান অঞ্চলের গ্রুপ ‘বি’ থেকে অপরাজিত নাইজেরিয়া ইতিমধ্যে নিশ্চিত করেছে রাশিয়া বিশ্বকাপ।

প্রকাশকঃ
মোঃ মামুনুর হাসান (টিপু)

ভারপ্রাপ্ত সম্পাদক:
খন্দকার আমিনুর রহমান

৫০/এফ, ইনার সার্কুলার, (ভি আই পি) রোড- নয়া পল্টন ,ঢাকা- ১০০০।
ফোন: ০২-৯৩৩১৩৯৪, ৯৩৩১৩৯৫, নিউজ রুমঃ ০১৫৩৫৭৭৩৩১৪
ই-মেইল: khoborprotidin24.com@gmail.com, khoborprotidin24news@gmail.com

.::Developed by::.
Great IT