English Version
২০শে সেপ্টেম্বর, ২০১৭ ইং, বুধবার | ৫ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, শরৎকাল

কুড়িগ্রামের রাজারহাটে ৭ লাখ বৃক্ষরোপন

প্রকাশিতঃ সেপ্টেম্বর ১৩, ২০১৭, ৮:১৭ অপরাহ্ণ


কে,এম, গোলাম রব্বানী, কুড়িগ্রাম প্রতিনিধি::কুড়িগ্রামের রাজারহাটে দুই ঘন্টার মধ্যে একই সাথে ৭ লাখ গাছের চারা রোপন করা হয়েছে। রাজারহাট উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার ৭ ইউনিয়নে একই সাথে ৭ লাখ চারা রোপন করে অনন্য এক দৃষ্টান্ত স্থাপন করা হয়। সকাল ১০টা থেকে দুপুর ১২টার মধ্যে এই কর্মসূচি সফল করা হয়।
বুধবার সকাল ১০টায় রাজারহাট হেলিপ্যাড মাঠে এই কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন রংপুর বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) রফিকুল ইসলাম সেলিম, অতিরিক্ত পুলিশ সুপার মেনহাজুল আলম, রাজারহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল ইসলাম ও ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার দেবেন্দ্রনাথ ঊরাও, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও পিপি অ্যাডভোকেট আব্রাহাম লিংকন, আ’লীগ নেতা অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু, কুড়িগ্রাম পৌর মেয়র আব্দুল জলিল, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার স্বপন কুমার চৌধুরী, রাজারহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল হাসেম, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আব্দুস সালাম চাষী, সাধারণ সম্পাদক আবুনুর মো: আক্তারুজ্জামান প্রমুখ।
সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত একযোগে বৃক্ষরোপন কর্মসূচি বাস্তবায়ন করা হয়। এসময় ৫০১ কি.মি. দৈর্ঘ্যের কাঁচা-পাকা রাস্তার দু’ধারে এবং শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানের আঙিনায় মোট ৬৩ প্রকার ফলদ, বনজ ও ঔষধি গাছ রোপন করা হয়। এই কর্মসূচিতে স্থানীয় জনগণের দেয়া বাঁশ, শ্রম ও চারার পাশাপাশি ৪৫ লাখ টাকা খরচ হয়েছে বলে জানান উদ্যোক্তারা।
রাজারহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, এই কার্যক্রমে ১ লাখ ২০ হাজার বিভিন্ন পেশার মানুষ অংশ নেই। এরমধ্যে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে ১৬৪টি, মাদ্রাসা ৪২টি এবং ১২টি কলেজের ৪০ হাজার শিক্ষার্থীরা অংশ নেয়। শিক্ষক অংশ নেন ২ হাজার ৩৮০জন। এছাড়াও স্ব-স্ব এলাকার মানুষ অংশ্রহন করে।
অনুষ্ঠানের প্রধান অতিথি রংপুর বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ জানান, এই গাছগুলোকে এখন রক্ষা করা দরকার। এর আগে গিনেস বুক অব রেকর্ডে ২ লাখ ১৫ হাজার চারা রোপনের রেকর্ড রয়েছে। রাজারহাটে আজ ৭ লাখ গাছের চারা রোপন করা হয়েছে। এটি টিকে থাকলে আমরা গিনেস বুক অব রেকর্ডে স্থান করে নিতে পারবো।

প্রকাশকঃ
মোঃ মামুনুর হাসান (টিপু)

ভারপ্রাপ্ত সম্পাদক:
খন্দকার আমিনুর রহমান

৫০/এফ, ইনার সার্কুলার, (ভি আই পি) রোড- নয়া পল্টন ,ঢাকা- ১০০০।
ফোন: ০২-৯৩৩১৩৯৪, ৯৩৩১৩৯৫, নিউজ রুমঃ ০১৫৩৫৭৭৩৩১৪
ই-মেইল: khoborprotidin24.com@gmail.com, khoborprotidin24news@gmail.com

.::Developed by::.
Great IT