English Version
২০শে সেপ্টেম্বর, ২০১৭ ইং, বুধবার | ৫ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, শরৎকাল

এক সিরিজ আয়োজনে পিসিবির ব্যয় ২৪৬ কোটি টাকা

প্রকাশিতঃ সেপ্টেম্বর ১৩, ২০১৭, ২:৫৮ অপরাহ্ণ


সাড়ে আট বছর পর আন্তর্জাতিক ক্রিকেট ফিরল পাকিস্তানে। আইসিসির তত্বাবধানে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। যার প্রথমটি ইতিমধ্যেই অনুষ্ঠিত হয়ে গেছে। ওই ম্যাচে ২০ রানে বিশ্ব একাদশকে হারিয়েছে পাকিস্তান। দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে আজ এবং শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে শুক্রবার।

নিজেদের দেশে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে প্রচুর অর্থ ব্যয় করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। বিশ্ব একাদশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করতে আড়াই থেকে ৩ মিলিয়ন ডলার (প্রায় ২০০ থেকে ২৪৬ কোটি টাকা)।

বিশাল পরিমাণে অর্থ ব্যায় হলেও সুনাম এবং আন্তর্জাতিক ক্রিকেটকে আবার দেশের মাটিতে ফিরিয়ে আনতে পারছে পাকিস্তান। ২০০ থেকে ২৪৬ কোটি টাকার অধিকাংশই ব্যয় করতে হচ্ছে বিশ্ব একাদশকে লাহোরে আনতে।

কেউ হয়তো বলছে না, বিশ্ব একাদশের ক্রিকেটারদেরকে পাকিস্তানকে কত করে দিতে হচ্ছে। তবে গুঞ্জন রয়েছে, কম করে হলেও ১ লাখ ডলার করে পাচ্ছেন প্রতিজন ক্রিকেটার। বাকি অর্থ ব্যয় হচ্ছে ক্রিকেটারদের আনার ক্ষেত্রে লজিস্টিক ব্যায়।

নিরাপত্তা আয়োজনে যে ব্যায় হচ্ছে তার পুরোটা আবার পিসিবিকে দিতে হচ্ছে না। দুটি আন্তর্জাতিক নিরাপত্তা পরামর্শক প্রতিষ্ঠান রেগ ডিকাসন এবং নিকলস স্টেইন অ্যান্ড অ্যাসোসিয়েটসের জন্য ১১ লাখ ডলারের পুরোটাই দিচ্ছে আইসিসি।

তবে পিসিবির ক্ষেত্রে এত অর্থ ব্যায় করা কোনো সমস্যা নয়। বিশেষ করে ২০১১ সাল থেকে প্রতি বছরই লাভের মুখ দেখছে পিসিবি। ২০১৫-১৬ সালেই তারা বার্ষিক লাভ করেছে ১ কোটি ৪৫ লাখ ডলার।

প্রকাশকঃ
মোঃ মামুনুর হাসান (টিপু)

ভারপ্রাপ্ত সম্পাদক:
খন্দকার আমিনুর রহমান

৫০/এফ, ইনার সার্কুলার, (ভি আই পি) রোড- নয়া পল্টন ,ঢাকা- ১০০০।
ফোন: ০২-৯৩৩১৩৯৪, ৯৩৩১৩৯৫, নিউজ রুমঃ ০১৫৩৫৭৭৩৩১৪
ই-মেইল: khoborprotidin24.com@gmail.com, khoborprotidin24news@gmail.com

.::Developed by::.
Great IT