English Version

রাখাইনে সহিংসতায় ৮৬ হিন্দু নিহত

প্রকাশিতঃ সেপ্টেম্বর ১৩, ২০১৭, ২:৩৭ অপরাহ্ণ


মিয়ানমারের রাখাইন প্রদেশে গত আগস্টের শেষের দিকে বেশ কয়েকটি পুলিশ চেক পোস্টে হামলা চালানো হয়। ওই ঘটনাকে কেন্দ্র করে রাখাইনে সেনা মোতায়েন করে সরকার।

সাম্প্রতিক সময়ে দ্বিতীয়বারের মতো সহিংসতা শুরু হওয়ায় ৩ লাখের বেশি সংখ্যালঘু রোহিঙ্গা নিজেদের বাড়ি-ঘর ছেড়ে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে।

রাখাইন প্রদেশে প্রতিহিংসার শিকার শুধু রোহিঙ্গারাই হচ্ছেন তা নয়। সহিংসতায় এ পর্যন্ত প্রায় ৮৬ জন হিন্দু নাগরিক নিহত হয়েছেন। সেনাবাহিনীর হত্যা, নিপীড়ন, নির্যাতনের হাত থেকে বাঁচতে পালিয়ে বাংলাদেশে এসেছে প্রায় ২শ হিন্দু পরিবার। মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে আসা শরনার্থীরা স্থানীয় সংবাদমাধ্যমকে এ কথা জানিয়েছেন।

বাংলাদেশের কক্সবাজারে আশ্রয় নেওয়া শরণার্থীরা দাবি করেছেন, মিয়ানমারে সেনা বাহিনীর হামলা থেকে রেহাই পাননি হিন্দুরাও। তাদের ঘর-বাড়িতেও আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়েছে। ঘরহারা এসব মানুষ বলছেন, মিয়ানমারের রাখাইন প্রদেশে বহু মানুষকে খুন করা হয়েছে।

গত দু সপ্তাহে ৩ লাখের বেশি রোহিঙ্গা বাংলাদেশে পালিয়ে এসেছে। গত তিন দশক ধরেই বাংলাদেশে রয়েছেন ৪ লাখ রোহিঙ্গা শরনার্থী। কক্সবাজারের একটি হিন্দু গ্রামে মিয়ানমারের রাখাইন প্রদেশ থেকে মোট ৪১৪ জন হিন্দু উদ্বাস্তু আশ্রয় নিয়েছেন।

প্রকাশকঃ
মোঃ মামুনুর হাসান (টিপু)

ভারপ্রাপ্ত সম্পাদক:
খন্দকার আমিনুর রহমান

৫০/এফ, ইনার সার্কুলার, (ভি আই পি) রোড- নয়া পল্টন ,ঢাকা- ১০০০।
ফোন: ০২-৯৩৩১৩৯৪, ৯৩৩১৩৯৫, নিউজ রুমঃ ০১৫৩৫৭৭৩৩১৪
ই-মেইল: khoborprotidin24.com@gmail.com, khoborprotidin24news@gmail.com

.::Developed by::.
Great IT