English Version
২০শে সেপ্টেম্বর, ২০১৭ ইং, বুধবার | ৫ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, শরৎকাল

রোহিঙ্গা ইস্যুতে ড. ইউনূস নীরব কেন : চুমকি

প্রকাশিতঃ সেপ্টেম্বর ১২, ২০১৭, ৫:২১ অপরাহ্ণ


মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, রোহিঙ্গা ইস্যুতে ড. মুহাম্মদ ইউনূসের ভূমিকা সন্দেহজনক। পশ্চিমা বিশ্ব ড. ইউনূসকে নিয়ে এত মাতামাতি করে কিন্তু আজ যখন সারা বিশ্বের নোবেল বিজয়ীরা রোহিঙ্গা হত্যাযজ্ঞের তীব্র প্রতিবাদ করছে সেই মুুহূর্তে ড. ইউনূস রহস্যজনকভাবে নীরব রয়েছেন।

মঙ্গলবার গাজীপুরের কালীগঞ্জের তুমুলিয়া বালক উচ্চ বিদ্যালয়ের মাঠে কালীগঞ্জের সব মসজিদের ইমাম ও মুসলিম ধর্মীয় নেতাদের এক বিশাল সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

যদিও গত ৯ সেপ্টেম্বর রোহিঙ্গা ইস্যু নিয়ে সরব হন শান্তিতে নোবেলজয়ী বাংলাদেশি ড. মুহাম্মদ ইউনূস। রাখাইন রাজ্যের মানবিক সমস্যা নিরসনে জরুরি হস্তক্ষেপের আহ্বান জানিয়ে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের প্রতি এক খোলা চিঠি লেখেন তিনি। ইউনূস সেন্টারের ওয়েবসাইটেও ড. ইউনূসের খোলা চিঠিটি প্রকাশ করা হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, মিয়ানমারে রোহিঙ্গাদের যখন নিধন করা হচ্ছে তখন ড. ইউনূস কেন ছুটে গেলেন না রোহিঙ্গাদের কাছে। তিনি কেন অং সান সুচিকে ফোন করলেন না। তার সঙ্গে সুচির কোনো আঁতাত আছে কি না তা খতিয়ে দেখা উচিত।

তিনি বলেন, সুইডেনের নোবেল কমিটি নোবেলের জন্য ভুল মানুষকে নির্বাচন করেছিল। সুচি ও ড. ইউনূসের নোবেল পদক প্রত্যাহার করে নেয়ার জন্য নোবেল কমিটির প্রতি আহ্বান জানান চুমকি।

প্রকাশকঃ
মোঃ মামুনুর হাসান (টিপু)

ভারপ্রাপ্ত সম্পাদক:
খন্দকার আমিনুর রহমান

৫০/এফ, ইনার সার্কুলার, (ভি আই পি) রোড- নয়া পল্টন ,ঢাকা- ১০০০।
ফোন: ০২-৯৩৩১৩৯৪, ৯৩৩১৩৯৫, নিউজ রুমঃ ০১৫৩৫৭৭৩৩১৪
ই-মেইল: khoborprotidin24.com@gmail.com, khoborprotidin24news@gmail.com

.::Developed by::.
Great IT