English Version

চবির সাবেক উপাচার্য ফজলী হোসেন আর নেই

প্রকাশিতঃ সেপ্টেম্বর ১১, ২০১৭, ১২:১১ অপরাহ্ণ


চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর মো. ফজলী হোসেন আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলইহি রাজেউন)। রোববার রাত সাড়ে ৯টায় নগরীর একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেন প্রবীণ এ শিক্ষক। ৮৫ বছর বয়সী চবির সাবেক এ উপাচার্য দীর্ঘদিন ধরে বিভিন্ন দুরারোগ্য ব্যাধিতে ভুগছিলেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলে, ৩ মেয়েসহ অসংখ্য ছাত্র-ছাত্রী ও গুণগ্রাহী রেখে গেছেন। তার প্রথম জানাজা আজ বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে বলে বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা গেছে।
প্রফেসর মো. ফজলী হোসেন চবি সিন্ডিকেট, সিনেট, গণিত বিভাগের প্রধান ও চেয়ারম্যান, বিজ্ঞান অনুষদের ডিন, হলের প্র্রভোস্টসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি বাংলাদেশ গণিত সমিতির সভাপতি ও বাংলাদেশ বিজ্ঞান উন্নয়ন সমিতির সেকশন-৩ এর সভাপতিসহ অনেক বছর বাংলাদেশ বিজ্ঞানজীবী সমিতির কার্যকরী কমিটির সদস্য ছিলেন।

মো. ফজলী হোসেন ১৯৫২ সালে মহান ভাষা আন্দোলনেও সক্রিয় অংশগ্রহণ করেন। ১৯৫৭ সালে তিনি ডাকসুর জিএস ছিলেন। এ কৃতী শিক্ষক ১৯৬৮ সালে চবি গণিত বিভাগে সিনিয়র লেকচারার হিসেবে যোগদান করেন। ২০০১-২০০২ পর্যন্ত তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ছিলেন। তার গ্রামের বাড়ি নোয়াখালীর চাটখীলের হোসেনপুর গ্রামে।

তার মৃত্যুতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোহাম্মদ কামরুল হুদা ও প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী গভীর শোক প্রকাশ করেছেন।

এদিকে সাবেক এ উপাচার্যের প্রতি শ্রদ্ধা জানিয়ে আজ সোমবার বেলা ১১টা থেকে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগ ও ইনস্টিটিউটের ক্লাস বাতিল করা হয়েছে বলে জাগো নিউজকে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখার ডেপুটি রেজিস্ট্রার এস এম আকবর হোছাইন। তবে পূর্ব নির্ধারিত পরীক্ষা যথাসময়ে অনুষ্ঠিত হবে বলে জানান তিনি।

প্রকাশকঃ
মোঃ মামুনুর হাসান (টিপু)

ভারপ্রাপ্ত সম্পাদক:
খন্দকার আমিনুর রহমান

৫০/এফ, ইনার সার্কুলার, (ভি আই পি) রোড- নয়া পল্টন ,ঢাকা- ১০০০।
ফোন: ০২-৯৩৩১৩৯৪, ৯৩৩১৩৯৫, নিউজ রুমঃ ০১৫৩৫৭৭৩৩১৪
ই-মেইল: khoborprotidin24.com@gmail.com, khoborprotidin24news@gmail.com

.::Developed by::.
Great IT