English Version
২৩শে সেপ্টেম্বর, ২০১৭ ইং, শনিবার | ৮ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, শরৎকাল

পদত্যাগ নয়, নতুন প্রশাসনকে সহায়তার আশ্বাস প্রাধ্যক্ষদের

প্রকাশিতঃ সেপ্টেম্বর ৮, ২০১৭, ৯:২৮ পূর্বাহ্ণ


ঢাকা বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। এতে ১৮টি হল ও ৩টি হোস্টেলের ওয়ার্ডেনরা উপস্থিত ছিলেন। এসময় কয়েকটি হলের প্রাধ্যক্ষ ও প্রক্টরিয়াল বডির পদত্যাগ বিতর্কের অবসান হয়। সকলে নতুন প্রশাসনকে সহায়তায় আশ্বাস দিয়ে কাজ করবেন বলে একমত হন।

সভাসূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বিকেলে উপাচার্য লাউঞ্জে অনুষ্ঠিত এ সভায় সবাই উপস্থিত ছিলেন। সভাও হয়েছে প্রাণবন্ত। পুরনো বিতর্ক ভুলে সবাই এক সঙ্গে কাজ করতে সম্মত হয়।

বৈঠকে উপস্থিত থাকা মাস্টার দা’ সূর্য সেন হলের প্রাধ্যক্ষ ও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল জাগো নিউজকে বলেন, বৈঠকটি ভালো হয়েছে। সকল হল প্রাধ্যক্ষ ও ওয়ার্ডেনরা উপস্থিত ছিলেন। সকলে এক সঙ্গে নতুন উপাচার্যকে সহায়তার আশ্বাস দিয়েছি আমরা।

সভার বিষয়ে জানতে চাইলে ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান জাগো নিউজকে বলেন, সব প্রাধ্যক্ষ ও ওয়ার্ডেনরা উপস্থিত ছিলেন। এটি আমাদের নিয়মিত প্রভোস্ট মিটিংয়েরই অংশ। নতুন উপাচার্য হিসেবে সকলের সঙ্গে শুভেচ্ছা বিনিময় হয়েছে। সকলে এক সঙ্গে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন।

তবে কয়েকজনের পদত্যাগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, পদত্যাগের আবেদন নিয়ে কেউ আমার কাছে আসেননি। আজকের মিটিংয়েও কেউ পদত্যাগ চাননি। সকলে অতীতের মতো সুন্দরভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন। নতুন প্রশাসনকে সর্বাত্মক সহায়তারও ইচ্ছে পোষণ করেছেন।

উল্লেখ্য, নতুন উপাচার্য নিয়োগে বিশ্ববিদ্যালয়ের ১৯৭৩ এর অধ্যাদেশ মানা হয়নি বলে অভিযোগ এনে সদ্যবিদায়ী উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের অনুসারী বেশ কয়েকটি হলের প্রাধ্যক্ষ ও প্রক্টরিয়াল বডির পদত্যাগ চেয়েছেন বলে গুঞ্জন শোনা যায় বুধবার।

এ বিষয়ে গতকাল জানতে চাইলে বর্তমান উপাচার্য আখতারুজ্জামান জাগো নিউজকে বলেন, ‘তার কাছে কেউ পদত্যাগ চেয়ে আবেদন করেননি।’

তবে পদত্যাগ প্রার্থীরা দাবি করেন তারা সদ্যবিদায়ী উপাচার্য আরেফিন সিদ্দিকের কাছে পদত্যাগ চেয়ে আবেদন করেছেন। যদিও প্রজ্ঞাপন জারির পর কাউকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়ার এখতিয়ার রাখেন না সদ্যবিদায়ী উপাচার্য।

তবে তিনি পদত্যাগপত্র পাওয়ার কাথা স্বীকার করে বলেন, অনেকে পদত্যাগ চেয়ে আবেদন করেছেন তবে আমি তা গ্রহণ করিনি। তাদের স্ব স্ব দায়িত্ব পালনের কথা বলেছি।

প্রকাশকঃ
মোঃ মামুনুর হাসান (টিপু)

ভারপ্রাপ্ত সম্পাদক:
খন্দকার আমিনুর রহমান

৫০/এফ, ইনার সার্কুলার, (ভি আই পি) রোড- নয়া পল্টন ,ঢাকা- ১০০০।
ফোন: ০২-৯৩৩১৩৯৪, ৯৩৩১৩৯৫, নিউজ রুমঃ ০১৫৩৫৭৭৩৩১৪
ই-মেইল: khoborprotidin24.com@gmail.com, khoborprotidin24news@gmail.com

.::Developed by::.
Great IT