English Version
২০শে সেপ্টেম্বর, ২০১৭ ইং, বুধবার | ৫ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, শরৎকাল

মেডিকেল টেকনোলজি শিক্ষার জন্য আলাদা বোর্ডের প্রয়োজন নেই

প্রকাশিতঃ আগস্ট ১৯, ২০১৭, ৭:৩২ পূর্বাহ্ণ


সাবেক শিক্ষা সচিব ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরের কিউরেটর নজরুল ইসলাম খান (এন আই খান) বলেছেন, মেডিকেল টেকনোলজি শিক্ষার জন্য আলাদা কোনো বোর্ড গঠনের প্রয়োজন নেই। বিদ্যমান ব্যবস্থার মাঝেই বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের অধীনেই বিকাশমান এ শিক্ষাকে বিশ্বমানে নিয়ে যাওয়া সম্ভব।

শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সেমিনার কক্ষে অনুষ্ঠিত বৈঠকে বোর্ড এ্যাফিলিয়েটেড সোসাইটি ফর মেডিকেল টেকনোলজি ইনস্টিটিউশন (বামি) এর উদ্যোগে এক গোলটেবিল বৈঠকে তিনি এ কথা বলেন।

এনআই খান বলেন, স্ব স্ব মন্ত্রণালয় যদি বোর্ড গঠন করে শিক্ষাকার্যক্রম পরিচালনা করে তাহলে শিক্ষামন্ত্রণালয়ের কাজ কি? আন্তর্জাতিক নিয়ম অনুযায়ী যে কোনো শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষা কার্যক্রম পরিচালনার জন্য অবশ্যই শিক্ষা মন্ত্রণালয় নিয়ন্ত্রিত কোনো শিক্ষাবোর্ড বা বিশ্ববিদ্যালয়ের অধীনে থাকা বাধ্যতামূলক। যদি কখনো মেডিকেল শিক্ষাবোর্ড গঠনের প্রয়োজন হয় তাহলে তা অবশ্যই শিক্ষামন্ত্রণালয়ের অধীনেই পরিচালিত হতে হবে।

বোর্ড এ্যাফিলিয়েটেড সোসাইটি ফর মেডিকেল টেকনোলজি ইনস্টিটিউশন (বামি) এর সভাপতি প্রফেসর ডা. এম এ বাসেত এর সভাপতিত্বে গোলটেবিল বৈঠকে অন্যান্যের মধ্যে নটরডেম বিশ্ববিদ্যালয়ের ভিসি ফাদার বেঞ্জামিন কস্তা, তথ্যন্ত্রণালয়ের সাবেক উপ-প্রধান তথ্য কর্মকর্তা মাহফুজুর রহমান মলঙ্গী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক ডা. আ জ ম দৌলত আল মামুন। আলোচনায় অংশগ্রহণ করেন সংগঠনের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন

প্রকাশকঃ
মোঃ মামুনুর হাসান (টিপু)

ভারপ্রাপ্ত সম্পাদক:
খন্দকার আমিনুর রহমান

৫০/এফ, ইনার সার্কুলার, (ভি আই পি) রোড- নয়া পল্টন ,ঢাকা- ১০০০।
ফোন: ০২-৯৩৩১৩৯৪, ৯৩৩১৩৯৫, নিউজ রুমঃ ০১৫৩৫৭৭৩৩১৪
ই-মেইল: khoborprotidin24.com@gmail.com, khoborprotidin24news@gmail.com

.::Developed by::.
Great IT