English Version

সিরাজুল আলম খান অসুস্থ

প্রকাশিতঃ জুলাই ২১, ২০১৮, ৯:০৮ অপরাহ্ণ


মুক্তিযুদ্ধের অন্যমত সংগঠক ও চার নিউক্লিয়াসের একজন খ্যাত সিরাজুল আলম খান বেশ অসুস্থ। নিকটাত্মীয়দের একজন জানিয়েছেন, জুলাইয়ের প্রথম সপ্তাহে তিনি সিঁড়ি থেকে পড়ে মারাত্মক আহত হয়েছেন। জ্ঞান হারিয়ে ফেললে তাঁকে নিউইয়র্কের এলমহার্স্ট হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করা হয়। প্রয়োজনীয় চিকিৎসা শেষে তাঁকে দীর্ঘমেয়াদি বিশ্রামের পরামর্শ দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।
সিরাজুল আলম খানের ঘনিষ্ঠ একজন জানিয়েছেন, সিরাজুল আলম খান বর্তমানে নিউইয়র্কে অবস্থান করছেন। পায়ের ব্যথার জন্য এরই মধ্যে তিনি তিনবার বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। ৭ জুলাই হঠাৎ করেই তিনি মাথায় প্রচণ্ড ব্যথা অনুভব করলে তাঁকে তাৎক্ষণিকভাবে নিউইয়র্কের এলমহার্স্ট হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যাওয়া হয়। সেখানে ক্যাটস্ক্যানিংসহ রক্ত ও হৃদ্‌যন্ত্রের বিভিন্ন পরীক্ষা করানো হয়। জরুরি বিভাগে তাঁকে ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রেখে পরে পূর্ণ বিশ্রাম ও নিয়মিত ওষুধ সেবনের পরামর্শ দিয়ে হাসপাতাল থেকে ছাড় দেন চিকিৎসকেরা।
প্রসঙ্গত, গত বছর সাইপ্রাসের একটি হাসপাতালে তাঁর পায়ের একটি জটিল অস্ত্রোপচার হয়। এ বছর একই হাসপাতালে তিনি আবারও চেকআপ করান।
সিরাজুল আলম খান বর্তমানে নিউইয়র্কের অ্যাস্টোরিয়ায় এক আত্মীয়ের বাসায় অবস্থান করছেন। ঘনিষ্ঠ ওই ব্যক্তি নাম প্রকাশ না করার শর্তে বলেন, সিরাজুল আলম খান সাংবাদিকদের এড়িয়ে চলেন। মাঝে মাঝেই তিনি নিউইয়র্ক আসেন। ২৬ জুলাই তাঁর দেশে ফেরার কথা ছিল। কিন্তু হঠাৎ অসুস্থ হওয়ার পর চিকিৎসকেরা তাঁকে দীর্ঘ ভ্রমণ না করার পরামর্শ দিয়েছেন। ফলে এবারে তিনি নিউইয়র্কে দীর্ঘদিন অবস্থান করতে পারেন।
উল্লেখ্য, সিরাজুল আলম খান বাংলাদেশের রাজনীতির কথিত ‘রহস্য পুরুষ’। বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও মুক্তির আন্দোলনে তাঁর বলিষ্ঠ ভূমিকা রয়েছে। মুজিববাদের প্রবক্তা হিসেবে তাঁর বিশেষ পরিচিত রয়েছে। অবশ্য মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত বাংলাদেশ নিয়ে তিনি এখনো সন্তুষ্ট নন। গত বছর এই প্রতিবেদকের সঙ্গে আলাপকালে দেশের শাসন ব্যবস্থা ও কাঙ্ক্ষিত মুক্তি না আসায় অসন্তুষ্টি প্রকাশ করেছিলেন তিনি। তবে কোনো ধরনের সাক্ষাৎকার দিতে তিনি অপারগতা প্রকাশ করেন সেই সময়।

এই বিভাগের আরো খবর

প্রকাশকঃ
মোঃ মামুনুর হাসান (টিপু)

ভারপ্রাপ্ত সম্পাদক:
খন্দকার আমিনুর রহমান

৫০/এফ, ইনার সার্কুলার, (ভি আই পি) রোড- নয়া পল্টন ,ঢাকা- ১০০০।
ফোন: ০২-৯৩৩১৩৯৪, ৯৩৩১৩৯৫, নিউজ রুমঃ ০১৫৩৫৭৭৩৩১৪
ই-মেইল: khoborprotidin24.com@gmail.com, khoborprotidin24news@gmail.com

.::Developed by::.
Great IT