English Version

ব্রাজিলের হয়ে খেললে এর মধ্যেই বিশ্বকাপ জিতে যেতেন মেসি

প্রকাশিতঃ জুন ১৫, ২০১৮, ১১:৩৭ পূর্বাহ্ণ


লিওনেল মেসির প্রশংসা করলেন নাকি কাঁটা ঘায়ে নুনের ছিটা দিলেন চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের কিংবদন্তি লেফটব্যাক রবার্তো কার্লোস? ব্রাজিলের এই কিংবদন্তি বলেছেন মেসি আর্জেন্টিনার হয়ে না খেলে ব্রাজিলের হয়ে খেললে এর মধ্যেই বিশ্বকাপ জিতে যেতে পারতেন একটা!
আজকে মেসি ব্রাজিলের হয়ে খেললে এত দিনে একবার বিশ্বচ্যাম্পিয়ন হয়ে যেতে পারত’, অকপট স্বীকারোক্তি কার্লোসের। মেসি আর্জেন্টিনার দলে অভিষিক্ত হওয়ার পর তিনটি বিশ্বকাপ হয়েছে, যে তিন বিশ্বকাপের মধ্যে দুটোতেই কোয়ার্টার ফাইনাল থেকে বাদ পড়েছে ব্রাজিল। আর গত বিশ্বকাপের সেমিফাইনালে নিজেদের মাঠে জার্মানির কাছে লজ্জা নিয়ে বিদায় নিতে হয়েছে ব্রাজিলকে।

এই তিন বিশ্বকাপে আর্জেন্টিনাও দুবার কোয়ার্টার ফাইনাল থেকে বাদ গিয়েছে, হয়েছে একবার রানার্সআপ। এই তিন বিশ্বকাপে আর্জেন্টিনা বা ব্রাজিল, কেউই পায়নি শিরোপার স্বাদ। ওদিকে কোপা আমেরিকাতেও দুইবার ফাইনালে উঠে দুইবারই চিলির কাছে হেরে আর্জেন্টিনার হয়ে একটা বড় শিরোপা প্রাপ্তির আশাটাকে জলাঞ্জলি দিতে হয়েছে মেসিদের।

বার্সেলোনার হয়ে ক্লাব ক্যারিয়ারে সম্ভাব্য সবকিছুই জেতা লিওনেল মেসির ব্যক্তিগত অর্জনের খাতাটাও বর্ণাঢ্য। এই সব পাওয়ার ভিড়ে জাতীয় দলের হয়ে অর্জনের খাতাটাই বরং ফাঁকা। এই খাতাটাকে নতুন সাফল্যের অধ্যায়ে ভরিয়ে দেওয়ার জন্য এই বিশ্বকাপটাই শেষ সুযোগ মেসির জন্য। কার্লোসের দল ব্রাজিলও ষোলো বছরের বিশ্বকাপ-খরা কাটাতে এবার বেশ উদ্যোগী, আর এই স্বপ্নের মূল কান্ডারি নেইমার। দলে আরও আছেন ফিলিপে কুতিনহো, গ্যাব্রিয়েল জেসুস, থিয়াগো সিলভা, মার্সেলো, কাসেমিরো ও রবার্তো ফিরমিনোর মতো তারকারাও।

টিওয়াইসি স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে কার্লোস আরও জানিয়েছেন নিজের পছন্দের খেলোয়াড়ের নাম। আশ্চর্যজনকভাবে নিজের দল ব্রাজিলের মূল কান্ডারি নেইমারকে না পছন্দ করে কার্লোস বলেছেন নিজের সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদের সেরা খেলোয়াড় ক্রিস্টিয়ানো রোনালদোর নাম, ‘আমার কাছে ক্রিস্টিয়ানোই সেরা!’

প্রকাশকঃ
মোঃ মামুনুর হাসান (টিপু)

ভারপ্রাপ্ত সম্পাদক:
খন্দকার আমিনুর রহমান

৫০/এফ, ইনার সার্কুলার, (ভি আই পি) রোড- নয়া পল্টন ,ঢাকা- ১০০০।
ফোন: ০২-৯৩৩১৩৯৪, ৯৩৩১৩৯৫, নিউজ রুমঃ ০১৫৩৫৭৭৩৩১৪
ই-মেইল: khoborprotidin24.com@gmail.com, khoborprotidin24news@gmail.com

.::Developed by::.
Great IT