English Version

বেনাপোল স্থল বন্দরে আবারও ভয়াবহ অগ্নিকান্ড

প্রকাশিতঃ জুন ৩, ২০১৮, ৩:০৪ অপরাহ্ণ


আমজাদ টিটো (বেনাপোল প্র‌তি‌নি‌ধি) – বেনাপোল স্থলবন্দরে আবারও অগ্নিকাণ্ড হয়েছে। ভারতীয় ট্রাক টার্মিনালে আগুন লাগার পর প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় তা নিয়ন্ত্রণে আসে। তবে অগ্নিকাণ্ডে কি পরিমাণ ক্ষতি হয়েছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।
রোববার (৩ জুন) ভোরে ট্রাক টার্মিনালে থাকা আমদানি করা পণ্যবোঝাই একটি ভারতীয় ট্রাকে আগুন লাগে। এরপর আগুন ছড়িয়ে পড়ে অন্য ট্রাকে। এতে আমদানি পণ্য তুলা, সুতা, কাগজ, মোটরসাইকেলসহ বিভিন্ন পণ্য পুড়ে যায়।
জানা গেছে, ভারত থেকে আমদানি করা পণ্য নিয়ে ভারতীয় ট্রাক এই টার্মিনালটিতে অবস্থান করার কথা। কিন্তু বন্দরে স্থান সংকটে ট্রাক টার্মিনালটিতে ভারতীয় ট্রাকের পাশাপাশি আমদানি পণ্য চেসিস ও তৈরি মোটরসাইকেলও রাখা হয়। এছাড়া এসিড জাতীয় পদার্থও থাকে।
স্থানীয়রা জানান, দেশের প্রধান এ স্থলবন্দরে বিভিন্ন অব্যবস্থাপনায় এর আগেও আটবার আগুন লাগে। বন্দরের নিজস্ব ফায়ার সার্ভিসে আগুন নেভানোর ব্যবস্থা পর্যাপ্ত নেই।
এদিকে  খবর পেয়ে বন্দর পরিচালক আমিনুল ইসলাম, শার্শা উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মণ্ডল, পোর্ট থানা পুলিশসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে আসেন। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নেভানোর কাজে অংশ নেয়। প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন আয়ত্ত্বে আসে।
বেনাপোল স্থলবন্দরের পরিচালক আমিনুল ইসলাম জানান, আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের বিভিন্ন ইউনিট কাজ করছে। ক্ষয়ক্ষতির পরিমাণ ও আগুনের সূত্রপাত সম্পর্কে এখনই বলা যাচ্ছে না।

প্রকাশকঃ
মোঃ মামুনুর হাসান (টিপু)

ভারপ্রাপ্ত সম্পাদক:
খন্দকার আমিনুর রহমান

৫০/এফ, ইনার সার্কুলার, (ভি আই পি) রোড- নয়া পল্টন ,ঢাকা- ১০০০।
ফোন: ০২-৯৩৩১৩৯৪, ৯৩৩১৩৯৫, নিউজ রুমঃ ০১৫৩৫৭৭৩৩১৪
ই-মেইল: khoborprotidin24.com@gmail.com, khoborprotidin24news@gmail.com

.::Developed by::.
Great IT