English Version

ইরানের ড্রোন ধ্বংসের দাবি ইসরায়েলের

প্রকাশিতঃ ফেব্রুয়ারি ১২, ২০১৮, ৩:০২ অপরাহ্ণ


ইরানের একটি গোয়েন্দা ড্রোন ভূপাতিত করেছে বলে দাবি করেছে ইসরায়েল। ড্রোনটি পরীক্ষা করে ইসরায়েলি বিশেষজ্ঞরা দাবি করেছেন, এটি মার্কিন প্রযুক্তির ওপর ভিত্তি করে নির্মিত।

প্রায় ছয় বছর আগে মার্কিন যুক্তরাষ্ট্রের একটি ড্রোন ইরানের আকাশে ওড়ার সময় হারিয়ে যায়। পরে জানা যায়, ড্রোনটিকে সিগন্যালিং ব্যবস্থা জ্যাম করে ইরান আটক করেছে। এরপর সে ড্রোনের প্রযুক্তির ওপর ভিত্তি করে ড্রোন নির্মাণ করে ইরান।

ইসরায়েল দাবি করেছে, শনিবার তাদের ভূখণ্ডে প্রবেশ করা একটি ইরানের ড্রোনকে হেলিকপ্টার থেকে গুলি করে ভূপাতিত করা হয়েছে। সে ড্রোনটিতে মার্কিন চুরি করা ড্রোনের প্রযুক্তি ব্যবহৃত হয়েছে।

তবে ইসরায়েলের এ দাবি উড়িয়ে দিয়েছে ইরান।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, ইসরায়েলের দাবি এতই হাস্যকর যে, তা নিয়ে মন্তব্য করা উচিত নয়।

এর আগে ইসরায়েলের একটি এফ-১৬ জঙ্গিবিমান গুলি করে ভূপাতিত করে সিরিয়া।  এছাড়া গাজায় প্রবেশ করা একটি ইসরায়েলি ড্রোন গুলি করে ধ্বংস করেছে বলে দাবি করেছে ফিলিস্তিনিরা।

ফিলিস্তিনের সংবাদ মাধ্যম ‘ফিলিস্তিন আল-ইউম’ জানিয়েছে, গাজার বেইত হানুনের আকাশে ইসরাইলের একটি ড্রোনকে ধ্বংস করা হয়েছে। ইসরাইল গাজায় গোয়েন্দা তৎপরতা চালাতে ড্রোনটিকে পাঠিয়েছিল। ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের সামরিক শাখা ইজ্জাদ্দিন কাসসাম ব্রিগেড গতরাতে ইসরাইলের যেকোনো আগ্রাসন মোকাবেলার জন্য তাদের সব সদস্যকে প্রস্তুত রাখার ঘোষণা দেয়ার পরপরই ড্রোন ভূপাতিত হলো।

প্রকাশকঃ
মোঃ মামুনুর হাসান (টিপু)

ভারপ্রাপ্ত সম্পাদক:
খন্দকার আমিনুর রহমান

৫০/এফ, ইনার সার্কুলার, (ভি আই পি) রোড- নয়া পল্টন ,ঢাকা- ১০০০।
ফোন: ০২-৯৩৩১৩৯৪, ৯৩৩১৩৯৫, নিউজ রুমঃ ০১৫৩৫৭৭৩৩১৪
ই-মেইল: khoborprotidin24.com@gmail.com, khoborprotidin24news@gmail.com

.::Developed by::.
Great IT