English Version

জবিতে সেলিম আল দীনের ১০ম মৃত্যুবার্ষিকী পালিত

প্রকাশিতঃ জানুয়ারি ১৪, ২০১৮, ৪:৩১ অপরাহ্ণ


বাংলা নাটকের প্রবাদপুরুষ অধ্যাপক সেলিম আল দীনের ১০ম মৃত্যুবার্ষিকী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) পালন করা হয়েছে।

রোববার বিশ্ববিদ্যালয়ের পুরাতন কলা ভবনের সামনে থেকে বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ স্মরণ শোভাযাত্রার আয়োজন করে ।

প্রধান অতিথি হিসেবে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম স্মরণ শোভাযাত্রার উদ্বোধন করেন। স্মরণ শোভাযাত্রাটি কেন্দ্রীয় মসজিদের পাশে সেলিম আল দীনের সমাধিস্থলে গিয়ে শেষ হয়। সেখানে বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এ সময় উপাচার্য সেলিম আল দীনের আত্মার শান্তি কামনা করে বলেন, এ দিনে আমরা শুধু আমাদের পরিবারের একজন সদস্যকেই হারায়নি, হারিয়েছি বিশ্ব বরেণ্য এক নাট্য-গবেষক ও নাট্যকারকে। তিনি সেলিম আল দীনের রেখে যাওয়া কাজকে বাস্তবে রূপান্তরিত করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

সেলিম আল দীনের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন বাংলাদেশ গ্রাম থিয়েটার, ঢাকা থিয়েটার, সেলিম আল দীন ফাউন্ডেশন, তালুকনগর থিয়েটার, স্বপ্নদল ঢাকা, সম্মিলিত সাংস্কৃতিক জোট, জাহাঙ্গীরনগর থিয়েটার, পুতুল নাট্য গবেষণা কেন্দ্র, ছাত্র-শিক্ষক কেন্দ্র, নাটক সংসদ, কলমা থিয়েটার, শহীদ টিটু থিয়েটারসহ অন্য সাংস্কৃতিক সংগঠন।

দিনব্যাপী অন্য কর্মসূচির মধ্যে রয়েছে- আলোচনা সভা ও নাটক মঞ্চায়ন, সেমিনার, সেলিম আল দীনের আলোকচিত্র প্রদর্শনীসহ সেলিম আল দীন মুক্তমঞ্চে সন্ধ্যা ৭টায় থাকছে পদাতিক নাট্য সংসদের প্রযোজনা ও সায়িদ সিদ্দিকির রচনা ও নির্দেশনায় ‘গুনজান বিবির পালা’।

২০০৮ সালের ১৪ জানুয়ারি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক নাট্যজন সেলিম আল দীন মৃত্যুবরণ করেন।

প্রকাশকঃ
মোঃ মামুনুর হাসান (টিপু)

ভারপ্রাপ্ত সম্পাদক:
খন্দকার আমিনুর রহমান

৫০/এফ, ইনার সার্কুলার, (ভি আই পি) রোড- নয়া পল্টন ,ঢাকা- ১০০০।
ফোন: ০২-৯৩৩১৩৯৪, ৯৩৩১৩৯৫, নিউজ রুমঃ ০১৫৩৫৭৭৩৩১৪
ই-মেইল: khoborprotidin24.com@gmail.com, khoborprotidin24news@gmail.com

.::Developed by::.
Great IT